আশুলিয়ায় এমএলএম কোম্পানির ১২ প্রতারক আটক

নিজস্ব প্রতিবেদক, সাভার
 | প্রকাশিত : ১২ ডিসেম্বর ২০১৯, ২২:২৫

সাভারের আশুলিয়ায় অভিযান চালিয়ে প্রতারণার অভিযোগে একটি এমএলএম কোম্পানির ১২ প্রতারককে আটক করেছে র‌্যাব। এসময় প্রতারণার শিকার ১০৪ জনকে উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত আশুলিয়ার জামগড়া এলাকার এনডিবি ইন্টারন্যাশনাল লিমিটেড নামক একটি কোম্পানিতে অভিযান চালায় র‌্যাব-৪ এর সদস্যরা।

পরে বিকেলে র‌্যাব-৪ (সিপিসি-২) নবীনগর ক্যাম্পে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে ১২ প্রতারককে আটকের বিষয়টি নিশ্চিত করেন কোম্পানি কমান্ডার মেজর শিবলী মোস্তফা।

র‌্যাব জানায়, আশুলিয়ার জামগড়া এলাকায় এনডিবি ইন্টারন্যাশনাল লিমেটেড নামে একটি কোম্পানি বিভিন্ন সাধারণ মানুষদের চাকরি দেওয়ার কথা বলে প্রতারণার ফাঁদে ফেলে। পরে এসব নিরীহ এসব মানুষদের কাছে টাকা হাতিয়ে নিয়ে তাদের জিম্মি করে রাখে প্রতারকরা। অবৈধ এমএলএম ওই প্রতিষ্ঠানটি দীর্ঘ দিন ধরে তাদের এই কর্মকাণ্ড চালিয়ে আসছিলো বলে খবর পায় র‌্যাব। পরে আজ  দুপুরে সেখানে অভিযান চালিয়ে প্রতিষ্ঠানটির ১২ জন প্রতারককে আটক করা হয়। এসময় ১০৪ জন সাধারণ মানুষকে ওই প্রতারকদের জিম্মি দশা থেকে উদ্ধার করে র‌্যাব।

আটকেরা হলেন- গাজীপুরের টঙ্গী এলাকার মেহেদী হাসান (৩০), বগুড়ার রায়হান (২৫), কক্সবাজারের জিসু কান্তি দে (২০), ঢাকার আশুলিয়ার মোঃ আকাশ (২২), দিনাজপুরের প্রদিপ (২১), সোহেল (২৫), মারুফ হোসেন (২৩), আরিফুল (২২), জয়ন্ত সরমা (২১), রায়হান (২০), শরিফুল ইসলাম (২২) ও রাজশাহীর আল আমিন (২২)।

র‌্যাব-৪ (সিপিসি-২) এর কোম্পানি কমান্ডার মেজর শিবলী মোস্তফা জানান, আটকদের বিরুদ্ধে মামলা দায়েরের পর তাদের আশুলিয়া থানা পুলিশের নিকট হস্তান্তর করা হয়েছে। এই প্রতারক চক্রের সাথে জড়িত বাকিদের আটকে অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

(ঢাকাটাইমস/১২ডিসেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :