নাঈমের ইনিংসকে ম্লান করে চট্টগ্রামের জয়

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ ডিসেম্বর ২০১৯, ১৮:০৫ | প্রকাশিত : ১৪ ডিসেম্বর ২০১৯, ১৭:০৫

নাঈমের শেখের ৫৪ বলে ৭৮ রানের দারুণ ইনিংসকে ম্লান করে জয় পেল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। বঙ্গবন্ধু বিপিএলে শনিবার নাঈম-মোস্তাফিজদের দল রংপুর রেঞ্জার্সকে ৬ উইকেটে হারিয়েছে রিয়াদ-ইমরুলদের দল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। তিন ম্যাচ খেলে চট্টগ্রামের এটি দ্বিতীয় জয়। আর দুই ম্যাচ খেলে দুইটিতেই হারল রংপুর। রংপুর হারলেও ম্যাচ সেরা খেলোয়াড়ের পুরস্কার পেয়েছেন নাঈম।

এদিন মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে রংপুর রেঞ্জার্সের দেয়া ১৫৮ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে ১৮.২ ওভারে ৪ উইকেট হারিয়ে জয় তুলে নেয় চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

দলের পক্ষে ওপেনার চাঁদউইক ওয়ালটন ৩৪ বলে ৪টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৫০ রান করেন। ২৩ বলে ৩৭ করেন অভিশকা ফার্নান্দো। ৩৩ বলে ৪৪ রান করে অপরাজিত থাকেন ইমরুল কায়েস। রংপুরের বোলারদের মধ্যে মোহাম্মদ নবী ১টি, গ্রেগরি ২টি ও অ্যাবেল ১টি করে উইকেট নেন।

চট্টগ্রাম ব্যাটিংয়ে নেমে দুর্দান্ত সূচনা করে। ওপেনিং জুটিতে ৬৮ রানের জুটি গড়েন অভিশকা ও ওয়ালটন। ইনিংসের অষ্টম ওভারে গ্রেগরির বলে নাঈমের হাতে ক্যাচ দিয়ে ফেরেন অভিশকা। তবে, ঝড় অব্যাহত ছিল ওয়ালটনের। ১২তম ওভারে দলীয় ১০৯ রানে ফিরে যান ওয়ালটন।

এরপর ইমরুলের সঙ্গে জুটি বাঁধেন অধিনায়ক রিয়াদ। নাদিফের দুর্দান্ত ক্যাচে দলীয় ১৩৯ রানে ফিরে যান রিয়াদ। এরপর নাসির হোসেন নেমে ৩ বলে ৩ করে ফিরে যান। তারপর ইমরুল ও বার্ল মিলে ম্যাচ শেষ করে মাঠ ছাড়েন।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৫৭ রান সংগ্রহ করে রংপুর রেঞ্জার্স। দলের পক্ষে ওপেনার নাঈম শেখ ৫৪ বলে ৬টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৭৮ রান করেন। ১২ বলে ২১ রান করেন অধিনায়ক নবী।

চট্টগ্রামের বোলারদের মধ্যে মেহেদী হাসান রানা ১টি, রুবেল হোসেন ১টি, কেজরিক উইলিয়ামস ২টি, রায়ান বার্ল ১টি ও মাহমুদউল্লাহ ১টি করে উইকেট শিকার করেন।

সংক্ষিপ্ত স্কোর

ফল: ৬ উইকেটে জয়ী চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

রংপুর রেঞ্জার্স ইনিংস: ১৫৭/৮ (২০ ওভার)

(শাহজাদ ৯, নাঈম ৭৮, অ্যাবেল ১০, জহুরুল ৬, নবী ২১, গ্রেগরি ১১, নাদিফ ২, রিশাদ ১, আরাফাত ৩*, তাসকিন ১১*; রানা ১/৩৩, রুবেল ১/৩২, কেজরিক ২/৩৫, নাসির ০/১৩, বার্ল ১/২৪, মাহমুদউল্লাহ ১/১৭)।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ইনিংস: ১৫৮/৪ (১৮.২ ওভার)

(ওয়ালটন ৫০, অভিশকা ৩৭, ইমরুল ৪৪*, মাহমুদউল্লাহ ১৫, নাসির ৩, বার্ল ১*; আরাফাত ০/২৪, নবী ১/৩০, মোস্তাফিজ ০/২১, রিশাদ ০/২৯, গ্রেগরি ২/২৭, তাসকিন ০/১৪, অ্যাবেল ১/১১)।

ম্যাচ সেরা: নাঈম শেখ (রংপুর রেঞ্জার্স)।

(ঢাকাটাইমস/১৪ ডিসেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :