২৫ টাকার ওষুধ ৩০০, জরিমানা ৪০ হাজার

কুষ্টিয়া প্রতিনিধি,
| আপডেট : ২৯ ডিসেম্বর ২০১৯, ২২:০৮ | প্রকাশিত : ২৯ ডিসেম্বর ২০১৯, ২১:৫৮

২৫ টাকার একটি ইনজেকশনের দাম ১২গুন বাড়িয়ে ৩০০ টাকা রেখেছিল কুষ্টিয়ার পৌর গোরস্থান পাড়া এলাকার একটি হাসপাতালের ফার্মেসি। এর দায়ে ৪০ হাজার টাকা (পণ্যের দামের ১৬০০ গুন) জরিমানা গুনলেন ফার্মেসির মালিক।

রবিবার দুপুরে কুষ্টিয়া জেলা প্রশাসকের কার্যালয়ে এসে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের নিকট জরিমানার অর্থ পরিশোধ করেন ওই ফার্মেসির মালিক।

সেই সঙ্গে অভিযোগকারীকে ক্ষতিপূরণ হিসাবে জরিমানার ২৫ শতাংশ টাকা পরিশোধ করে ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর। এ হিসাবে অভিযোগকারী পেলেন ১০ হাজার টাকা।

কুষ্টিয়া ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. সেলিমুজ্জামান জানান, গত ৬ ডিসেম্বর কুষ্টিয়া পৌর গোরস্থান পাড়া এলাকার হিকমাহ হাসপাতাল ফার্মেসিতে একটি ইনজেকশন কিনতে যান নিলয় নামের এক ব্যক্তি। বিক্রেতা ওই ইনজেকশনের দাম নেন ৩০০ টাকা। কিন্তু নিলয় খোঁজ নিয়ে জানতে পারেন ওই ইনজেকশনের প্রকৃত দাম ২৫ টাকা। পরে ৮ ডিসেম্বর নিলয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরে একটি লিখিত অভিযোগ দেন।

২২ ডিসেম্বর উভয় পক্ষের শুনানি শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় ওই ফার্মেসির মালিককে ২০০৯ এর ৪০ ধারা অনুযায়ী ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। রবিবার দুপুরে জেলা প্রশাসক আসলাম হোসেনের মাধ্যমে জরিমানার ২৫ শতাংশ (১০ হাজার) টাকা অভিযোগ কারীকে ক্ষতিপূরণ হিসাবে দেওয়া হয়েছে।

ঢাকাটাইমস/২৯ডিসেম্বর/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :