ভিক্ষুকমুক্ত করতে ডাটাবেইজড তৈরি হচ্ছে কিশোরগঞ্জে

কিশোরগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ জানুয়ারি ২০২০, ২০:৫১

কিশোরগঞ্জ সদর উপজেলাকে ভিক্ষুকমুক্ত হিসেবে গড়ে তোলার উদ্যোগ নিয়েছে উপজেলা প্রশাসন। এ উপলক্ষে ভিক্ষুকদের স্বাক্ষাৎকার গ্রহণ করে ওয়েব ডাটাবেইজ তৈরি করছেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল কাদির মিয়া। বৃহস্পতিবার দিনব্যাপী সদর উপজেলার ১১টি ইউনিয়ন ও পৌরসভার সকল ভিক্ষুককে সদর উপজেলায় ডেকে এনে সরাসরি তাদের কথা শুনেন এবং প্রত্যেকের চাহিদানুযায়ী পুনর্বাসন করা হবে বলে জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা।

এ সময় উপস্থিত ছিলেন- সদর উপজেলার ভাইস-চেয়ারম্যান আব্দুস সাত্তার, মহিলা ভাইস-চেয়ারম্যান মাসুমা আক্তার, সদর উপজেলার সমাজসেবা কর্মকর্তা হুমায়ুন আহমেদ কবীর ভুইয়াসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তা কর্মচারীরা।

প্রসঙ্গত, সম্প্রতি সদর উপজেলা পরিষদ কমপ্লেক্স মিলনায়তনে উপজেলা এনজিও সমন্বয় কমিটির মাসিক সভায় প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগ বাস্তবায়নে ভিক্ষুকমুক্ত বাংলাদেশ গড়ে তোলার লক্ষে সদর উপজেলার ভিক্ষুকদের পুনর্বাসন ও ভিক্ষাবৃত্তি থেকে সরিয়ে আনার জন্য কার্যকরী নানা পদক্ষেপ নেওয়া হয়। সকল কর্মকর্তার একদিনের বেতন ভিক্ষুকদের জন্য বরাদ্দ দেওয়া হয়। ইতোমধ্যে একটি তহবিলও গঠন করা হয়েছে। সমন্বয় কমিটির সভায় সিদ্ধান্ত মোতাবেক সদরের বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থার উদ্যোগে ভিক্ষুকদের তালিকা প্রণয়ন করে ভিক্ষুকদের যাচাই-বাছাই করে পুনর্বাসনের জন্য মতামত দেয়া হয়।

(ঢাকাটাইমস/২ডিসেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :