চট্টগ্রাম-৮ আসনের উপনির্বাচন কাল, প্রস্তুতি সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ জানুয়ারি ২০২০, ১৯:৪৩

চট্টগ্রাম-৮ আসনের উপনির্বাচন আগামীকাল সোমবার অনুষ্ঠিত হবে। সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলবে। ইতিমধ্যে ভোটগ্রহণের সব প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন (ইসি)।

গত ৭ নভেম্বর জাসদের কার্যকরী সভাপতি মঈনুদ্দিন খান বাদলের মৃত্যুতে আসনটি শূন্য হলে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

নির্বাচনে আওয়ামী লীগের মোছলেম উদ্দিন আহমেদ, বিএনপির আবু সুফিয়ান, বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের এস এম আবুল কালাম আজাদ, ইসলামী ফ্রন্ট বাংলাদেশের সৈয়দ মোহাম্মদ ফরিদ আহমদ, ন্যাপের বাপন দাশগুপ্ত ও স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ এমদাদুল হক প্রতিদ্বন্দ্বিতা করছেন।

চট্টগ্রাম-৮ আসনটি পুরো বোয়ালখালী উপজেলা এবং নগরীর চান্দগাঁও, পাঁচলাইশ ও বায়েজিদের আংশিক এলাকা নিয়ে গঠিত। এই আসনে মোট ভোটার চার লাখ ৭৩ হাজার ২৪৭ জন। মহিলা ভোটার দুই লাখ ৩২ হাজার ৮৬৩ জন, ভোটকেন্দ্র ১৭০টি। দুই হাজার ৩০৮টি ইভিএমের মাধ্যমে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

এমএ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমন্যাসিয়ামের অস্থায়ী কন্ট্রোল রুম থেকে রবিবার ইভিএমসহ নির্বাচনী সরঞ্জাম বিতরণ শুরু হয় এবং বিকালের মধ্যে এসব সরঞ্জাম নিয়ে প্রিজাইডিং অফিসারসহ নির্বাচনী কর্মকর্তারা সবগুলো কেন্দ্রে পৌঁছে যান। চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মোহাম্মদ হাসানুজ্জামান সরঞ্জাম বিতরণের প্রাক্কালে প্রিজাইডিং অফিসারদের নির্বাচন সংক্রান্ত প্রয়োজনীয় দিক-নির্দেশনা দেন।

রিটার্নিং অফিসার মোহাম্মদ হাসানুজ্জামান বলেন, অবাধ ও সুষ্ঠুভাবে ভোটগ্রহণ সম্পন্ন করতে সর্বোচ্চ প্রস্তুতি নিয়েছি। মনোনয়নপত্র জমাদানের পর থেকে আজ পর্যন্ত নির্বাচনী এলাকায় শান্তিপূর্ণ পরিবেশ বিরাজ করছে। কোনো ধরনের বিশৃঙ্খলার আশঙ্কা করছি না। এরপরও ভোটকেন্দ্রে সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে প্রস্তুত রয়েছি।

তিনি জানান, প্রতিটি কেন্দ্রে পর্যাপ্তসংখ্যক র্যা ব, পুলিশ ও আনসার সদস্য মোতায়েন থাকবে। এর বাইরে স্ট্রাইকিং ফোর্স থাকবে আকস্মিক কোনো গোলযোগ সৃষ্টি হলে তা সামাল দেয়ার জন্য। এছাড়া ইভিএমে কোনো ত্রুটি দেখা দিলে সারানোর জন্য প্রতি কেন্দ্রে দু’জন করে সেনাবাহিনী সদস্য থাকবেন। তারা শুধুমাত্র প্রিজাইডিং অফিসারের চাহিদা অনুযায়ী সাপোর্ট দেবেন।

(ঢাকাটাইমস/১২জানুয়ারি/জেবি)  

সংবাদটি শেয়ার করুন

বন্দর নগরী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :