আগুয়েরোর হ্যাটট্রিকে অ্যাস্টনের জালে সিটির গোলবন্যা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ জানুয়ারি ২০২০, ০৯:২১

সার্জিও আগুয়েরোর দুর্দান্ত হ্যাটট্রিক এবং রিয়াদ মাহরেজের জোড়া গোলে অ্যাস্টন ভিলাকে ৬-১ গোলে বিধ্বস্ত করেছে ম্যানচেস্টার সিটি।

ভিলার ঘরের মাঠে সিটির এমন গোল উৎসবে জালের দেখা পান ব্রাজিলের ফরোয়ার্ড গাব্রিয়েল জেসুসও। তাদের দুর্দান্ত পারফরম্যান্সে রবিবার প্রতিপক্ষের মাঠে ৬-১ গোলের বড় জয় পায় পেপ গুয়ার্দিওলার দল।

বিরতির আগে চার গোল করা সিটি দ্বিতীয়ার্ধে করে আরও দুই গোল। যোগ করা সময়ে একমাত্র গোলের দেখা পায় অ্যাস্টন।

খেলার অষ্টাদশ মিনিটে মাহরেজের নৈপুণ্যে এগিয়ে যায় সফরকারীরা। ডান প্রান্ত দিয়ে দ্রুত বল নিয়ে ডি-বক্সে ঢুকে প্লেসিং শটে লক্ষ্যভেদ করেন ২৮ বছর বয়সী আলজেরিয়ার এই ফরোয়ার্ড।

ছয় মিনিট পর আবারও ব্যবধান বাড়ান মাহরেজ। রক্ষণের ভুলে ফাঁকায় ডি-বক্সে পাওয়া বল সহজেই জালে জড়ান তিনি।

২৮তম মিনিটে ডি-বক্সের ঠিক বাইরে থেকে দারুণ শটে নিজের প্রথম গোলটি করেন আগুয়েরো। প্রথমার্ধের যোগ করা সময়ে ব্যবধান আরও বাড়ান জেসুস। ডান প্রান্ত দিয়ে কেভিন ডে ব্রুইনের বাড়ানো দুর্দান্ত ক্রসে পা ছুঁইয়ে বল জালে জড়ান ব্রাজিলের ফরোয়ার্ড।

৫৮তম মিনিটে অঁরিকে ছাড়িয়ে যান আগুয়েরো। দাভিদ সিলভার পাস থেকে বল পেয়ে নিখুঁত শটে জাল খুঁজে নেন ৩১ বছর বয়সী তারকা।

আর ৮১তম মিনিটে রিয়াদ মাহরেজের থ্রু পাস পেয়ে লিগে নিজের ক্যারিয়ারের ১২তম হ্যাটট্রিক পূরণ করেন আগুয়েরো। যোগ করা সময়ে পেনাল্টি থেকে ব্যবধান কমায় অ্যাস্টন।

এই হ্যাটট্রিকের ফলে প্রিমিয়ার লিগের ইতিহাসে বিদেশি ফুটবলারদের মধ্যে সবচেয়ে বেশি গোলের মালিকও এখন এই আর্জেন্টাইন স্ট্রাইকার।

ইংল্যান্ডের শীর্ষ লিগে সর্বোচ্চ গোলের তালিকাতেও আর্সেনাল কিংবদন্তি থিয়েরি অঁরিকে ছাড়িয়ে গেছেন আগুয়েরো।

১৭৭ গোল নিয়ে চেলসি কিংবদন্তি ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের সঙ্গী হয়েছেন তিনি। শুধু অ্যালান শিয়েরার, ওয়েইন রুনি আর অ্যান্ডি কোল তার চেয়ে এগিয়ে আছেন। তবে হ্যাটট্রিকের ক্ষেত্রে আগুয়েরোর রেকর্ডের ধারেকাছে কেউ নেই।

সিটির কাছে বিধ্বস্ত হয়ে রেলিগেশন জোনে নেমে গেছে অ্যাস্টন ভিলা। ২০১৬ সালের ফেব্রুয়ারিতে লিভারপুলের কাছে ৬-০ গোলে হারার পর এটিই দলটির সবচেয়ে বাজে হার।

এই জয়ে লেস্টার সিটিকে পেছনে ফেলে টেবিলের দুইয়ে উঠে এসেছে সিটি। ২২ ম্যাচে ৪৭ পয়েন্ট লিগ চ্যাম্পিয়নদের। সমান ম্যাচে লেস্টারের পয়েন্ট ৪৫। এক ম্যাচ কম খেলা লিভারপুল ৬১ পয়েন্ট নিয়ে আছে শীর্ষে।

ঢাকাটাইমস/১৩জানুয়ারি/এমআর

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :