সুষ্ঠু ভোটের জন্য ইসি কী করে দেখতে চান তাবিথ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ জানুয়ারি ২০২০, ১৯:২১

নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে ধানের শীষ প্রতীকের পক্ষে জনসমর্থন বাড়ছে বলে দাবি করেছেন তাবিথ আউয়াল। তিনি বলেন, ‘তাই যে কোনো দিন ভোট হলেও আমরা প্রস্তুত।’

মিরপুর এলাকায় গণসংযোগকালে রবিবার ঢাকা উত্তরের বিএনপির মেয়রপ্রার্থী তাবিথ আউয়াল এসব কথা বলেন।

পূজার কারণে ভোটের তারিখ পেছানোয় নির্বাচন কমিশনকে ধন্যবাদ জানানোর পাশাপাশি পরীক্ষা পেছানোয় এসএসসি পরীক্ষার্থীদের প্রতি সমবেদনা জানান ধানের শীষের এই মেয়র প্রার্থী।

বিএনপির এ মেয়র প্রার্থী বলেন, সরস্বতী পূজা উপলক্ষে নির্বাচন ২ দিন পিছিয়ে একটি গ্রহণযোগ্য তারিখ নির্ধারণ করা হয়েছে। একই সাথে এসএসসি পরীক্ষাও পিছিয়েছে। যে কারণে পরীক্ষার্থীরা মনোক্ষুন্ন হতে পারে। তাদের জন্য আমি সমবেদনা জানাচ্ছি।

গণসংযোগ এলাকায় বেলা ১২টার দিকে তাবিথ পৌঁছার আগেই দলীয় নেতা-কর্মী ছাড়াও নানা বয়সী মানুষ সেখানে জড়ো হতে থাকেন। তিনি আসার পর মুহুর্মুর্হু করতালি আর স্লোগানে প্রকম্পিত হয়ে ওঠে পুরো এলাকা। উচ্ছসিত হয়ে কেউ কেউ বারান্দা থেকে ফুল ছিটিয়ে দেন। তাবিথ আউয়ালও দুই হাত তুলে হাসিমুখে মানুষের শুভেচ্ছার জবাব দেন।

তাবিথ আউয়াল বলেন, নির্বাচন কমিশন হিন্দু সম্প্রদায়ের জন্য ধর্মীয় আবেগ ও স্পর্শকাতর দিনে নির্বাচনের তারিখ নির্ধারণ করেছিল। তবুও দেশবাসীর দাবির প্রেক্ষিতে তারিখ পরিবর্তন করায় ধন্যবাদ। আমরা যেকোনো তারিখে নির্বাচন করতে প্রস্তুত। কারণ, জনমত আমাদের পক্ষে। জনগণ ধানের শীষে ভোট দিতে উন্মুখ হয়ে আছেন। 

তিনি বলেন, মহানগর, ওয়ার্ড, থানা বিএনপি যুবদল, ছাত্রদল ও জনগণ এখন ঐক্যবদ্ধ। এই ঐক্যকে শক্তিতে রূপান্তরিত করে আগামী ১ ফেব্রুয়ারি ধানের শীষের বিজয় নিশ্চিত করতে হবে। তিনি ভোটারদের প্রতি আহবান জানিয়ে বলেন, বিজয়ের লক্ষ্যে সবাই সক্রিয় থাকবেন, ঐক্যবদ্ধ থাকবেন। তিনি মিরপুর ১৪ নম্বর মোড়ে এক সংক্ষিপ্ত পথসভায় এসব কথা বলেন।

পশ্চিম ভাষানটেক এলাকায় বেগম খালেদা জিয়ার মুক্তি তরান্বিত করতে ধানের শীষে ভোট চান তাবিথ আউয়াল।

মিরপুর ১৩ নং বিআরটিএ  এর বিপরীত পাশে বিদ্যুৎ গলি থেকে দলের  নেতাকর্মীদের নিয়ে ধানের শীষের প্রচারণা শুরু করেন। পরে  কাফরুল, হারম্যান মেইনার কলেজ, কাফরুল এনএইচবি সড়ক, সবুজ উদ্যান ও ঈদগাও মাঠ, কাফরুল বাজার, শহীদ পুলিশ স্মৃতি কলেজ, মিরপুর ১৪ নং  মোড়, টিনসেড  মোড়, ডেন্টাল কলেজ, লালাসড়াই ভাষানটেক, জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন, মিরপুর সিআরপি, পশ্চিম ভাষানটেক বাজার, ভাষানটেক, মাটিকাটা, ইউসিবি চত্ত্বর, মানিকদি আদর্শ বিদ্যা নিকেত, মানিকদি বাজার, বালুঘাটসহ বিভিন্ন জায়গায় গণসংযোগ করেন তাবিথ।

মিরপুর ১৩ নম্বর হারমেইন কলেজ এলাকায় গণসংযোগকালে তাবিথ আউয়াল বলেন, আমরা একটি বাসযোগ্য ঢাকা উপহার দিতে চাই নগরবাসীকে। সেখানে সাধারণ মানুষের নিরাপত্তা নিশ্চিত করা হবে। মানুষ নির্ভয়ে পথ চলতে পারবে।

তিনি বলেন, এখানকার রাস্তাঘাট ও ফুটপাতের অবস্থা ভালো নয়, আমরা দায়িত্ব পেলে এসব সংস্কার করা হবে।

এর আগে সকল ষড়যন্ত্র রুখে দিয়ে ঐক্যবদ্ধ হয়ে গণতন্ত্র রক্ষায় ১ ফেব্রুয়ারি ভোটের লড়াইয়ে বিজয়ী হতে হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরশনের বিএনপি মেয়র প্রার্থী তাবিথ আউয়াল।

তিনি বলেন, আমরা এখনও দেখতে চাই নির্বাচন কমিশন সুষ্ঠু ও নিরপেক্ষ ভোটগ্রহণে দিতে কী কী পদক্ষেপ নেয়। আমরা সেদিকেই তাকিয়ে আছি। ইসি ভোটগ্রহণ পর্যন্ত পরিস্থিতি স্বাভাবিক রাখলে বিএনপির মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের বিজয়ী অবশ্যম্ভাবী।

তাবিথ আউয়াল বলেন, ভোটাররা নিজেদের পছন্দের প্রতিনিধি নির্বাচন করতে চান। সে কারণে সব কেন্দ্রে নিরাপত্তা নিশ্চিত করতে হবে।।

বিএনপির এই মেয়র প্রার্থী বলেন, যত বাধাই আসুক, আমরা শক্তিশালী হয়ে দাঁড়িয়ে থাকব। ভোটারদের নির্বিঘ্নে ভোট কেন্দ্রে নিয়ে যাওয়ার জন্য দলীয় নেতা-কর্মীদের প্রতি আহবান জানানা তাবিথ আউয়াল। 

মঙ্গলবার সকাল ১০টায় ৭ নং ওয়ার্ডে মিরপুর ২ নং সেকশনের শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামের পাশে বাইতুল মোশাররফ জামে মসজিদ থেকে শুরু। তাবিথ আউয়ালকে নিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গণসংযোগ করবেন।

(ঢাকাটাইমস/১৯জানুয়ারি/বিইউ/ডিএম)

 

 

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :