ফরিদপুরে নিষিদ্ধ পলিথিন রাখায় ব্যবসায়ীকে জেল-জরিমানা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ জানুয়ারি ২০২০, ১৭:১৭

বিপুল পরিমাণ নিষিদ্ধ পলিথিন রাখার অভিযোগে ফরিদপুরে মুরাদ হোসেন নামে এক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-৮। পরে তাকে ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে তিনমাসের কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা জরিমানা করেন ম্যাজিস্ট্রেট।

বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ জাকির হাসান এ সাজা দেন।

র‌্যাব-৮ জানায়, বৃহস্পতিবার সকালে হারোকান্দি গ্রামে অভিযান চালিয়ে তিন হাজার কেজি পলিথিনসহ মুরাদ হোসেনকে আটক করা হয়। পরে তাকে ম্যাজিস্ট্রেট সৈয়দ জাকির হাসানের সামনে হাজির করা হয়। এ সময়ে তাকে বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ এর ১৫ (১) টেবিলের ৪ (খ) ধারা মোতাবেক পাঁচ হাজার টাকা ও তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন ম্যাজিস্ট্রেট। আর জব্দকৃত পলিথিন পরিবেশ সংরক্ষণ অধিদপ্তরে পাঠানো হয়।

র‌্যাব-৮ এর কোম্পানি কমান্ডার (সিপিসি-২) এর জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার সোয়েব আহমেদ খান বিষয়টি নিশ্চিত করে ঢাকাটাইমসকে বলেন, ভবিষ্যতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

এদিকে র‌্যাব-৮, সিপিসি-২ পৃথক আরেকটি অভিযানে দীর্ঘদিন ধরে পলাতক এক আসামিকে গ্রেপ্তার করেছে। তার নাম মোফাজ্জেল শেখ। র‌্যাব জানায়, মোফাজ্জেল শেখ কোতয়ালি থানার জিআর নম্বর -৮৭/১৭ এর গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত আসামি। বৃহস্পতিবার সকালে কোতয়ালি থানার নিউ মার্কেট এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত মোফাজ্জেল ফরিদপুর জেলার কোতয়ালি থানার চর গেন্দিয়া গ্রামের মৃত নজর আলী শেখের ছেলে।

ঢাকাটাইমস/২৩জানুয়ারি/এসএস/এএ/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :