ইশরাকই হামলা চালিয়েছে: তাপস

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ জানুয়ারি ২০২০, ২১:০০

রাজধানীর গোপীবাগে নির্বাচনী মিছিলে পাল্টাপাল্টি ধাওয়া ও গুলি বর্ষণের ঘটনায় বিএনপির মেয়র প্রার্থী ইশরাক হোসেন জড়িত বলে দাবি করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী শেখ ফজলে নূর তাপস। তিবি বলেন, বিএনপি সন্ত্রাসীদের বের করে এনেছে। তারা ভয়ভীতি সৃষ্টির পাঁয়তারা করছে। বিএনপি প্রার্থী নিজে উপস্থিত থেকে হামলা চালিয়েছে। এ ব্যাপারে আনুষ্ঠানিকভাবে রিটার্নিং কর্মকর্তার কাছে অভিযোগ দায়ের করা হবে।

রবিবার রাজধানীর সবুজবাগ এলাকায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন শেখ ফজলে নূর।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে বিএনপির প্রার্থী ইশরাক হোসেনের নির্বাচনী মিছিল করেন। টিকাটুলী মোড় থেকে ইশরাক হোসেন কর্মী-সমর্থকদের নিয়ে সেন্ট্রাল উইমেন্স কলেজের গলিতে ঢোকার সময় সংঘর্ষের সূত্রপাত হয়। এ সময় আওয়ামী লীগ ও বিএনপির সমর্থকদের মধ্যে সংঘর্ষ ও পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে। পরে দুই পক্ষে একে অপরের দিকে ইটের টুকরা নিক্ষেপ করে। লাঠিসোঁটা দিয়ে হামলা করে। হামলার মধ্যে গুলি ছোড়ার শব্দ শোনা যায়।

ওই হামলার বিষয়ে ফজলে নূর বলেন, ‘শান্তিপূর্ণভাবে আমাদের কর্মীরা ভোটার স্লিপ নিয়ে কাজ করছিল। বিএনপি প্রার্থী নিজে উপস্থিত থেকে হামলা চালিয়েছে। আমি তো শুনেছি, বিএনপি প্রার্থীর অস্ত্র থেকেই গুলি করা হয়েছে। এটা অনভিপ্রেত, নিন্দনীয়। আমরা চাই, সুষ্ঠু পরিবেশে নির্বাচন হোক। ঢাকাবাসী স্বতঃস্ফূর্তভাবে নেমে এসেছে।’

তাপস বলেন, জাতীয় রাজনীতির কূটকৌশল প্রয়োগ করে নির্বাচনে প্রশ্নবিদ্ধ করার সুযোগ নেই, এটা স্থানীয় নির্বাচন। আনুষ্ঠানিকভাবে অভিযোগ দাখিল করতে ইতিমধ্যেই তিনি তাঁর নির্বাচন পরিচালনা কমিটিকে জানিয়েছেন।

এর আগে সকালে সবুজবাগের মায়াকানন সড়ক থেকে ১৭তম দিনের নির্বাচনী প্রচার শুরু করেন ঢাকা দক্ষিণে আওয়ামী লীগের মেয়র প্রার্থী। এ সময় তিনি বলেন, নির্বাচনে সবার জন্য সমান সুযোগ বিদ্যমান। এখানে প্রভাব বিস্তারের কিছু নেই। প্রার্থী হিসেবে তারা (বিএনপি) যে সুবিধা পাচ্ছে, আমিও একই সুবিধা পাচ্ছি। পায়ে হেঁটে মানুষের দ্বারে দ্বারে যাচ্ছি। আগামী পয়লা ফেব্রুয়ারি ঢাকাবাসী সুষ্ঠু ভোটের মাধ্যমে তাদের সেবক নির্বাচিত করবে।’

ঢাকাটাইমস/২৬জানুয়ারি/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :