কখনও এফবিসিসিআই প্রেসিডেন্ট, কখনও তিনি মন্ত্রীর পিএস!

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ জানুয়ারি ২০২০, ২৩:২৯

ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) প্রেসিডেন্ট ও মন্ত্রীর পিএস পরিচয়ে প্রতারণার অভিযোগে এক ব্যক্তিকে আটক করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের সিরিয়াস ক্রাইমস ইনভেস্টিগেশন বিভাগের একটি দল। আটক ওই প্রতারকের নাম মীর শফিকুল ইসলাম। বুধবার দুপুরে তাকে আদালতে পাঠিয়ে একদিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।

সিরিয়াস ক্রাইমস ইনভেস্টিগেশন বিভাগের একটি সূত্র জানিয়েছে, গতকাল মঙ্গলবার বারিধারা, ডিওএইচএস এলাকায় অভিযান পরিচালনা করে তাকে গ্রেপ্তার করা হয়। এ সময়ে তার কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত তিনটি মোবাইল ফোন, চারটি সিম, ও বিভিন্ন প্রতিষ্ঠানের লোগো সম্বলিত প্যাড উদ্ধার করা হয়।

গোয়েন্দা পুলিশ জানায়, এফবিসিসিআইয়ের প্রেসিডেন্ট পরিচয় দিয়ে ইভেন্টের স্পন্সর করার জন্য আর্থিক সুযোগ-সুবিধা চাওয়ার অভিযোগে মীর শফিকুল ইসলামকে গ্রেপ্তার করা হয়।

সিরিয়াস ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মাহমুদা আফরোজ লাকী ঢাকাটাইমসকে বলেন, গত রবিবার দুপুরে অজ্ঞাত এক ব্যক্তি নিজেকে এফবিসিসিআইয়ের প্রেসিডেন্ট শেখ ফজলে ফাহিমের নাম-পরিচয় দিয়ে তার কথিত এক বন্ধুর উত্তরায় একটি ইভেন্টের স্পন্সর করার জন্য আর্থিক সহায়তা দেওয়ার জন্য এসিআই কোম্পানির চেয়ারম্যান আনিস-উদ-দৌলার মোবাইল ফোনে কল দেন। কথা বলার এক পর্যায়ে আনিস-উদ-দৌলা ফোন দাতার কথাবার্তা পরিচয় সম্পর্কে সন্দেহ হয়। পরে তিনি ফোন দাতার পরিচয় চ্যালেঞ্জ করলে ফোন দাতা কলটি কেটে মোবাইল বন্ধ করে দেন।

এ ঘটনায় গতকাল মঙ্গলবার এফবিসিসিআইয়ের সচিব আফসারুল আরিফিন ক্যান্টনমেন্ট থানায় একটি মামলা করেন। ওই মামলায় তাকে গ্রেপ্তার দেখিয়ে আজ বুধবার আদালতে পাঠায় সিরিয়াস ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগ। পরে আদালত তাকে একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

মাহমুদা আফরোজ লাকী বলেন, গ্রেপ্তারকৃত শফিকুল বিভিন্ন সময়ে বিভিন্ন ব্যক্তি বা প্রতিষ্ঠানের নিকট মোবাইল ফোনে কল এবং এসএমএসের মাধ্যমে এফবিসিসিআই প্রেসিডেন্ট শেখ ফজলে ফাহিম, বাণিজ্য মন্ত্রীর পিএস টু টিপু মুনসী, এফআইসিসিআই প্রেসিডেন্ট শাহজাদ মুনিম ও সংযুক্ত আরব আমিরাত এয়ারলাইন্সের কান্ট্রি ম্যানেজার সাইদ আনোয়ারসহ অন্যান্য ব্যক্তির পরিচয় দিয়ে বিপুল পরিমাণে অর্থ হাতিয়ে নেওয়ার কথা স্বীকার করেছে। তার কাছ থেকে থেকে উদ্ধার হওয়া মোবাইল ফোনের কল এবং এসএমএস পর্যালোচনায় ঘটনার সত্যতা পাওয়া যায়।

ঢাকাটাইমস/২৯ জানুয়ারি/এএ/ইএস

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অপরাধ ও দুর্নীতি এর সর্বশেষ

আন্তঃজেলা ইজিবাইক চোর চক্রের মূলহোতাসহ গ্রেপ্তার ৩

এসবির অফিসার পরিচয় দিয়ে প্রতারণা, গ্রেপ্তার ৯

বেকারত্ব ঘুচাতে শিখেন অটোরিকশা ছিনতাই, গড়ে তোলেন চক্র

রিমান্ডে লোমহর্ষক তথ্য: মানুষের হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন

মিল্টন সমাদ্দারের কর্মকাণ্ডের দায় তার স্ত্রী এড়াতে পারেন না: ডিবিপ্রধান

‘আইন যেটা চাইবে সেটাই হবে’, জিজ্ঞাসাবাদ শেষে মিল্টন সমাদ্দারের স্ত্রী

জিজ্ঞাসাবাদের জন্য মিল্টন সমাদ্দারের স্ত্রীকে ডিবিতে ডাকা হয়েছে

ফ্ল্যাটের ভুয়া দলিল মর্টগেজ দিয়ে ৫০ কোটি টাকা ব্যাংক লোন নেয় চক্রটি

কষ্টিপাথরের ব্যবসাকে কেন্দ্র করে অপহরণ, গ্রেপ্তার ৭

কাঠগড়ায় দাঁড়িয়ে যা বললেন মিল্টন সমাদ্দার

এই বিভাগের সব খবর

শিরোনাম :