১০১ টাকার ভালোবাসা!

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ ফেব্রুয়ারি ২০২০, ১৯:০৩ | প্রকাশিত : ১৪ ফেব্রুয়ারি ২০২০, ১৭:৫৬

সুবিধাবঞ্চিত মানুষ, দিনমজুর ও ট্রাফিক পুলিশদের মধ্যে ভালোবাসা ছড়িয়ে দিতে ভ্যাসলিন, খাবার ও ফুল বিতরণ করেছে ‘উৎসাহ ভলেন্টিয়ার সাপোর্ট এহসান অ্যান্ড ফ্রেন্ডস’ নামের একটি সংগঠন। ১৪ ফেব্রুয়ারি ভালোবাসা দিবসে ব্যতিক্রমী আয়োজন দিয়ে দিনটি পালন করে সংগঠনটি। ‘১০১ টাকার ভালোবাসা’ শিরোনামের এই আয়োজনের স্পন্সর 'উৎসাহ সবুজায়ন'।

শুক্রবার সকালে কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে আয়োজন করা হয় ব্যতিক্রমী এই উদ্যোগের।

মূল আয়োজক কাজী এহসান মাহমুদ মাহী ঢাকাটাইমসকে জানান, ২০১৭ সাল থেকে তারা এধরনের আয়োজন করে আসছেন। প্রথম বছর একটি সংগঠনের সঙ্গে যৌথভাবে, ২০১৮ সালে ব্যক্তিগত উদ্যোগে সুবিধাবঞ্চিতদের মধ্যে ভালোবাসা ছড়িয়ে দেয়ার চেষ্টা করছেন তিনি।

১০১ টাকার ভালোবাসার বিষয়ে মাহী বলেন, ‘আমি যখন প্রথম শুরু করি, তখন ডোনেশন চালু রেখেছিলাম। ১০১ টাকা ডোনেশন ধরা হয়। তাই নামটা ১০১ টাকার ভালোবাসা রাখা হয়েছিল। এখন আর ডোনেশন নেয়া হয় না। কিন্তু নামটা রেখে দিয়েছি।’

সুবিধাবঞ্চিতদের সঙ্গে দিনটি উৎযাপনে ‘বিশেষ তৃপ্ততা আছে’উল্লেখ করে মাহী বলেন, ‘দিনটি অনেকে অনেকভাবে উদযাপন করে। আমি চেষ্টা করি, সুবিধাবঞ্চিতদের মাঝে খাবার বিতরণ; রিকশা চালক, দিনমজুর ও দায়িত্বে আপসহীন ট্রাফিক পুলিশদের মাঝে ফুল বিতরণ করার। সুবিধাবঞ্চিত, রিকশা চালক ও দিনমজুর শ্রেণির মানুষ শীতে অনেক কষ্ট পায়, তাদের ত্বক ফেটে যায়। অথচ তারা একটি ভ্যাসলিন কিনতে পারে না। আমরা চেষ্টা করেছি, সে শ্রেণির মানুষদের হাতে একটি করে ভেসলিন তুলে দিতে।’

এহসান অ্যান্ড ফ্রেন্ডস সংগঠনের সদস্য মোহাম্মদ আরেফিন, মোহাম্মদ আশরাফ হোসেন, হাসিবুল হাসান শান্তসহ বেশ কয়েকজন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১৪ফেব্রুয়ারি/কারই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

ফিচার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :