ইবিতে বঙ্গবন্ধু পরিষদের একাংশের নির্বাচন ১১ মার্চ

ইবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ ফেব্রুয়ারি ২০২০, ২৩:১৬

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) পেশাজীবী সংগঠন ‘বঙ্গবন্ধু পরিষদের’ একাংশ নির্বাচনী তফসিল ঘোষণা করেছে। মঙ্গলবার পরিষদের পাঠানো এক সংবাদ বার্তায় এ তথ্য জানানো হয়। তফসিল অনুযায়ী আগামী ১১ মার্চ নির্বাচনের তারিখ নির্ধারিত হয়েছে। ওই দিন মমতাজ ভবনে সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে।

নির্বাচন কমিশন সূত্রে, নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদের জন্য নির্ধারিত ফরমের মূল্য তিন হাজার টাকা। আগ্রহী প্রার্থীদের আগামী ২ মার্চ মনোনয়নপত্র গ্রহণ ও ৩ মার্চে বিকাল ৪টার মধ্যে মনোনয়নপত্র জমা দিতে বলা হয়েছে। আগামী ৪ মার্চ প্রার্থীরা মনোনয়নপত্র প্রত্যাহার করতে পারবেন। একই দিনে বিকাল ৩টায় চুড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। এর আগে গত ৬ জানুয়ারি বঙ্গবন্ধু পরিষদের কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুু পরিষদের নতুন কমিটি ঘোষণা করা হয়। এর প্রেক্ষিতে পরিষদের একাংশ নির্বাচন কমিশন গঠন করে। এতে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পান হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের অধ্যাপক ড. কাজী আখতার হোসেন। এছাড়াও সহকারী নির্বাচন কমিশনার হিসেবে রয়েছে বাংলা বিভাগের অধ্যাপক ড. রবিউল ইসলাম এবং ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের সহযোগী অধ্যাপক ড. শেখ শাহীনূর রহমান।

বঙ্গবন্ধু পরিষদের বিশ্ববিদ্যালয়ের কেন্দ্র ঘোষিত কমিটির সভাপতি অধ্যাপক ড. মাহবুবুর রহমান বলেন, ‘বঙ্গবন্ধু পরিষদেরে একটি গঠনতন্ত্র আছে। এরা এ গঠনতন্ত্র মানে না। নিয়মের বাইরে গিয়ে কে কী করল সেটা আমাদের বিবেচ্য বিষয় নয়। সরাসরি প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু পরিষদের দেখভাল করে। এটা যারা করছে তারা প্রধানমন্ত্রীর প্রতি চ্যালেঞ্জ করছে।’

(ঢাকাটাইমস/২৫ফেব্রুয়ারি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :