সার্ভিস বিলের দাবিতে পোশাকশ্রমিকদের বিক্ষোভ

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ মার্চ ২০২০, ১৯:২১

নারায়ণগঞ্জের রূপগঞ্জে সার্ভিস বিলের দাবিতে একটি রপ্তানিমুখী পোশাক কারখানার শ্রমিকরা দফায় দফায় বিক্ষোভ করেছেন। রবিবার বেলা ১১টায় উপজেলার কালাদি ও ত্রীশকাহনিয়া এলাকার পৃথা গ্রুপ নামে ওই কারখানায় বিক্ষোভ করেন তারা।

প্রত্যক্ষদর্শী, শ্রমিক ও পুলিশ জানায়, সিনহা গ্রুপের ওই পোশাক কারখানায় প্রায় সাড়ে তিন শতাধিক শ্রমিক এক যুগেরও বেশি সময় ধরে কাজ করে আসছেন। গত ১২ জানুয়ারি পোশাক কারখানা বন্ধ ঘোষণা করেন মালিকপক্ষ। বন্ধ ঘোষণা করার পরই সরকারি নিয়ম অনুযায়ী শ্রমিকরা মালিকপক্ষের কাছে সার্ভিস বিল দাবি করে কারখানায় টানা ১৩ দিন আন্দোলন করেন। এক পর্যায়ে মালিকপক্ষ ২৭ ফেব্রুয়ারি শ্রমিকদের পাওনা পরিশোধ করবেন বলে আশ্বাস দিলেও তা তাদের দেয়া হয়নি।

শ্রমিকরা জানায়, প্রত্যেক শ্রমিক প্রায় ৬০ হাজার টাকা করে সার্ভিস বিল পাবে। মালিকপক্ষ বিলগুলো আত্মসাৎ করার পাঁয়তারা করছে। কারখানার জিএম খায়রুল ইসলাম প্রায় সময়ই শ্রমিকদের হামলা মামলা দিয়ে হয়রানির হুমকি দেন।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল হাসান জানান, কারখানার সামনে পুলিশ মোতায়েন রয়েছে। শ্রমিকদের পাওনার বিষয়ে মালিকপক্ষের সঙ্গে কথা বলে সমাধানের চেষ্টাও করা হচ্ছে।

কারখানার মালিকপক্ষের সঙ্গে কথা বলতে যোগাযোগের চেষ্টা করে কাউকে পাওয়া যায়নি।

(ঢাকাটাইমস/১৫মার্চ/পিএল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :