ভূমি অধিগ্রহণ শাখার দুর্নীতি নিয়ে দুদকের তদন্ত শুরু

কক্সবাজার প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ মার্চ ২০২০, ২২:৫৮

কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয়ের বহুল আলোচিত ভূমি অধিগ্রহণ শাখার অনিয়ম-দুর্নীতি ও ঘুষ বাণিজ্যের তদন্ত শুরু করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার বিকাল ৩টায় দুদকের চার সদস্যের একটি দল সরেজমিনে কক্সবাজার এসে মামলার বিভিন্ন আলামত সংগ্রহ করে। তদন্তের শুরুতেই তারা ভূমি অধিগ্রহণ শাখাকে ঘিরে অনিয়ম-দুর্নীতির চাঞ্চ্যলকর তথ্য পেয়েছেন বলে জানিয়েছেন সংশ্লিস্ট কর্মকর্তারা।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-২ (কক্সবাজার)-এর সহকারী পরিচালক রিয়াজ উদ্দিন ও উপ-সহকারী পরিচালক মামলার তদন্তকারী কর্মকর্তা শরীফ উদ্দিনের নেতৃত্বে তদন্ত দলটি সকালে কক্সবাজারে আসে। বিকাল ৩টার দিকে তারা কক্সবাজার সদর থানায় যায়। সেখান থেকে তারা মামলার গুরুত্বপূর্ণ আলামত হিসেবে সম্প্রতি র‌্যাবের অভিযানে ৩ সার্ভেয়ারের বাসা থেকে জব্দ সাত বস্তার বেশি সরকারি নথি, হাতে লেখা হিসাব বিবরণী, বিভিন্ন ব্যাংকের চেক ও নগদ ৯৩ লাখ ৬০ হাজার ১৫০ টাকা সংগ্রহ করে।

সহকারী পরিচালক রিয়াজ উদ্দিন বলেন, ‘তদন্তের শুরুতেই বেশকিছু চাঞ্চল্যকর তথ্য পাওয়া গেছে। ভূমি অধিগ্রহণ শাখাকেন্দ্রিক সংঘবদ্ধ চক্রের সাথে আরও কারা জড়িত আছে তা খুঁজে বের করতে কাজ করছে দুদক।

আশা করছি, দ্রুত সময়ের মধ্যে এইসব তথ্য উদঘাটন করা সম্ভব হবে। তদন্তে যাদেরই নাম আসবে, তাদের আইনের আওতায় আনা হবে। র‌্যাবের হাতে আটক সার্ভেয়ার ওয়াসিমকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদের জন্য শিগগির আমরা আদালতের কাছে আবেদন জানাব।

প্রসঙ্গত, ঘুষ কেলেঙ্কারির অভিযোগে গত ১০ মার্চ কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয়ের তিন সার্ভেয়ারের বিরুদ্ধে মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এদের বিরুদ্ধে প্রতারণার মাধ্যমে অসৎ উদ্দেশ্যে ক্ষমতার অপব্যবহার করে জেলার ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্ত জমির মালিকদের কাছ থেকে ৯৩ লাখ ৬০ হাজার ১৫০ টাকা ঘুষ গ্রহণের অভিযোগ আনা হয়।

(ঢাকাটাইমস/১৮মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

সুবর্ণচরে এমপিপুত্র শাবাব বিজয়ী

নড়িয়ায় নির্বাচন পরবর্তী সহিংসতা, ইউপি চেয়ারম্যানসহ আহত ৩

কুমিল্লার তিন উপজেলায় দুই নতুন মুখ, লাকসামে ইউনুসের হ্যাট্রিক

বান্দরবান সদরে আ.লীগ নেতাকে হারিয়ে বহিষ্কৃত বিএনপি নেতা কুদ্দুস বিজয়ী

ভোট দিলেন কেরানীগঞ্জের বিএনপি নেতা, ফাঁকা ছিল বেশিরভাগ কেন্দ্র

গাজীপুর সদর উপজেলা নির্বাচনে বিজয়ী হলেন যারা

ফরিদপুরে চেয়ারম্যান পদে তিন উপজেলায় যারা নির্বাচিত হলেন

হাইকোর্টের আদেশ স্থগিত: ঝিনাইদহ-১ আসনে নির্বাচনে বাধা নেই

রবীন্দ্রনাথের সৃষ্টিকর্ম বাঙালিকে আলোর পথ দেখায়: পরিকল্পনা প্রতিমন্ত্রী

কুমিল্লায় ট্রান্সফর্মার চোর চক্রের সদস্য গ্রেপ্তার

এই বিভাগের সব খবর

শিরোনাম :