চীন ছাড়া সব রুটের ফ্লাইট বন্ধ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৮ মার্চ ২০২০, ২১:২৮ | প্রকাশিত : ২৮ মার্চ ২০২০, ২১:২৩
ফাইল ছবি

বিশ্বব্যাপী মহামারি আকার ধারণ করা করোনাভাইরাসের কারণে একমাত্র চীন ছাড়া আন্তর্জাতিক সব রুটে চলাচলকারী ফ্লাইট আগামী ৭ এপ্রিল পর্যন্ত বন্ধ ঘোষণা করেছে বাংলাদেশ। তবে স্পেশাল কার্গো ফ্লাইট ও কার্গো ফ্লাইট যথারীতি চলবে।

শনিবার সিভিল অ্যাভিয়েশন কর্তৃপক্ষের (বেবিচক) জনসংযোগ শাখা থেকে এ তথ্য জানানো হয়।

করোনাভাইরাসের কারণে ২১ থেকে ৩১ মার্চ পর্যন্ত ইংল্যান্ড, চীন, হংকং, থাইল্যান্ড ছাড়া সব দেশের সঙ্গে যাত্রীবাহী সব বিমান সংস্থার ফ্লাইট চলাচল বন্ধের ঘোষণা আগেই দিয়েছিল বেবিচক। মূলত এই সময়সীমা আরও সাত দিন বাড়িয়ে ৭ এপ্রিল পর্যন্ত নির্ধারণ করা হয়েছে।

যাত্রী কমে যাওয়ায় বাংলাদেশ থেকে চীনের সঙ্গে সরাসরি ফ্লাইটও চলছে সীমিতভাবে। গতকাল ইউএস–বাংলা এয়ারলাইনসের পক্ষ থেকে জানানো হয়, ২৯ মার্চ থেকে ঢাকা-গুয়াংজু রুটে প্রতি সপ্তাহে রবিবার একটি ফ্লাইট চালাবে। করোনাভাইরাসের আগে এই রুটে সপ্তাহে সাতটি ফ্লাইট চালাত দেশের এই বেসরকারি বিমান সংস্থাটি। এ ছাড়া ঢাকা-গুয়াংজু রুটে চীনের প্রতি সপ্তাহে তিনটি ফ্লাইট রয়েছে চায়না সাউদার্ন এয়ারলাইনস। যাত্রী না পাওয়ার কারণে ঢাকা-কুনমিং রুটেও চায়না ইস্টার্ন এয়ারলাইনসের ফ্লাইট বন্ধ রয়েছে।

মহামারি করোনাভাইরাসের ভয়াবহ আঘাতে বিপর্যস্ত হয়ে পড়েছে গোটা বিশ্ব। সারা বিশ্বের সীমিত হয়েছে বিমান চলাচল। এতে ভয়াবহ ক্ষতির মুখে পড়েছে কোম্পানিগুলো।

(ঢাকাটাইমস/২৮মার্চ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :