গার্মেন্টস বন্ধে কোনো নির্দেশনা নেই: বাণিজ্যমন্ত্রী

অর্থনৈতিক প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০১ এপ্রিল ২০২০, ২১:২৯ | প্রকাশিত : ০১ এপ্রিল ২০২০, ১৮:২৩
ফাইল ছবি

পোশাক শিল্প বন্ধের বিষয়ে সরকারের পক্ষ থেকে কোনো নির্দেশনা নেই। মালিক চাইলে তারা সরকারি স্বাস্থ্যবিধি মেনে চালাতে পারবেন বলে মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। এছাড়া গার্মেন্টস খাতকে দুই শতাংশ সুদে পাঁচ হাজার কোটি টাকা অনুদান নয়, তাদের ঋণ দেওয়া হবে বলেও জানান তিনি।

বুধবার বাণিজ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে দেশের অর্থনীতিতে করোনাভাইরাসের প্রভাব মোকাবিলায় করণীয় শীর্ষক আন্তঃমন্ত্রণালয় বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা বলেন বাণিজ্যমন্ত্রী।

মন্ত্রী বলেন, ‘বৈশ্বিক মহামারির এই সময়ে ব্যবসা-বাণিজ্যে যেমন চ্যালেঞ্জ আছে, তেমনি নতুন করে সম্ভাবনাও তৈরি হয়েছে। এই সম্ভাবনা কাজে লাগাতে রপ্তানি শিল্পের করণীয় নিয়ে বৈঠকে আলোচনা হয়েছে।’

বাণিজ্যমন্ত্রীর সভাপতিত্বে বৈঠকে সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ, বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির, মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস, অর্থ সচিব আব্দুর রউফ তালুকদার, বাণিজ্য সচিব ড. জাফর উদ্দীন, তৈরি পোশাক শিল্পমালিকদের সংগঠন বিজিএমইএ সভাপতি রুবানা হকসহ ব্যবসায়ী নেতারা উপস্থিত ছিলেন।

এসময় সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ বলেন, সেনাবাহিনী প্রধানমন্ত্রীর নির্দেশে কাজ করছে। যত প্রয়োজন সেনা সদস্য তত দেওয়া হবে। অতিরিক্ত সেনা সদস্য মোতায়েন করে মানুষের মধ্যে কোনো আতঙ্ক সৃষ্টির কারণ নেই।

এ সময় মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, ‘ছুটি দেওয়া হয়েছে বাসায় থাকার জন্য, ঘুরে বেড়ানোর জন্য নয়। এই রোগটা শুধু ক্লিনিক্যাল বা মেডিকেল নয়, এটার একটি বিষয় রয়েছে কমিউনিটি। মানুষ যদি কোঅপারেট না করে, এটা কোনোভাবেই সাকসেসফুল করা যাবে না। তাই মানুষের যে দায়িত্ব আছে, তারা যেন তা পালন করে।’

(ঢাকাটাইমস/০১এপ্রিল/আরএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :