কর্মহীন ও দরিদ্রদের পাশে ইউডার শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ এপ্রিল ২০২০, ২১:৩৮

সরকারঘোষিত সাধারণ ছুটির কারণে কর্মহীন হয়ে পড়া এবং দরিদ্র মানুষের মাঝে নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী বিতরণ করেছেন বেসরকারি বিশ্ববিদ্যালয় ইউনিভার্সিটি অব ডেভেলপমেন্ট অল্টারনেটিভের (ইউডা) ফার্মেসি অনুষদের শিক্ষার্থীরা।

শুক্রবার রাজধানীর মোহাম্মদপুর বাসস্ট্যান্ড, কাদেরাবাদ হাউজিং ও কাটাসুর এলাকার রিকশাচালক ও দিন মজুরদের মাঝে একটি করে খাদ্যসামগ্রীর প্যাকেট বিতরণ করা হয়। প্রতিটি প্যাকেটে তিন কেজি চাল, এক কেজি আলু, আধা কেজি ডাল, আধা কেজি তেল, আধা কেজি লবন, আড়াইশ গ্রাম পিঁয়াজ ও একটি সাবান দেয়া হয়।

আয়োজকরা জানান, বিশ্ববিদ্যালয়টির শিক্ষক ও বর্তমান শিক্ষার্থীদের পাশাপাশি সাবেক শিক্ষার্থীরাদের আর্থিক অংশগ্রহণে এ কার্যক্রমটি পালিত হয়েছে। মূল কার্যক্রমটি সম্পন্ন করেছে ফার্মেসি অনুষদের ৫৩ তম ব্যাচের শিক্ষার্থীরা।

ফার্মেসি অনুষদের ৫০ তম ব্যাচের শিক্ষার্থী তানভীর ঢাকা টাইমসকে বলেন, ‘প্রথমে ডিপার্টমেন্টের ৫৩ ব্যাচের মনিটর কয়েকজন উদ্যোগ নেয়। এরপর মনিটররা পরামর্শ করে সিদ্ধান্ত নেয় যারা ঢাকায় আছে তারা ডিস্ট্রিবিউশন করবে। সিদ্ধান্ত অনুযায়ী, মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে বর্তমান এবং প্রাক্তন স্টুডেন্টদের থেকে টাকা কালেক্ট করি। গতকাল সেগুলোকে প্যাকেট করে আজ বিতরণ করলাম।‘

শনিবার পুনরায় দিনমজুর ও কর্মহীন মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হবে বলে জানিয়েছেন তানভীর।

(ঢাকাটাইমস/০৩এপ্রিল/কারই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত