‘লক্ষ্মী ভাইরা আমরা বাসায় ঢুকি’

ঠাকুরগাঁও প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ এপ্রিল ২০২০, ২৩:৩৭

‘নিজে বাঁচি, পরিবারকে বাঁচাই, দেশকে বাঁচাই, আমারা সচেতন হই, দয়া করে বাসায় ঢুকি, লক্ষ্মী ভাইরা আমরা বাসায় ঢুকি।’ ঠিক এভাবেই করোনাভাইরাস প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে ঠাকুরগাঁওয়ে প্রতিদিনেই জেলার বিভিন্ন জায়গায় গিয়ে জনগণকে বুঝিয়ে সচেতন করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন সদর থানার ওসি তানভিরুল ইসলাম।

গাড়ির ভেতরে বসে ওসি তানভিরুল হাতে একটি মাইক নিয়ে জনগণকে ঘরে থাকার জন্য করছেন অনুরোধ।

সদর থানার এক প্রান্ত থেকে আরেক প্রান্তে গিয়ে তিনি সাধারণ জনগণের মাঝে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে পরিশ্রম করে যাচ্ছেন দিনরাত। মাঠ পর্যায়ে গিয়ে এভাবে জনগণের সাথে পুলিশের এই উদারতাকে সাধুবাদ জানিয়েছেন সর্বস্তরের মানুষ।

সদর উপজেলার রহিমানপুর ইউনিয়নে রেজাউল ইসলাম বলেন, এর আগে কখনো জনগণের সাথে পুলিশের এমন আচরণ দেখিনি। আমি ওষুধ কেনার জন্য এসেছিলাম। এরপর থানার একটি গাড়ি বাজারের সামনে এসে দাঁড়ায়। দেখলাম, একজন অফিসার সকলকে বাসায় ফেরার জন্য অনুরোধ করছেন। পরে শুনলাম, তিনি নাকি আমাদের সদর থানার ওসি। যাক সাধারণ মানুষের সাথে এমন ব্যবহারে আমি অনেক খুশি।

শহরের চৌরাস্তা মোড়ে কথা হয় জয়নাল নামের এক পথচারীর সাথে। তিনি জানান, টিভির পর্দায় দেখেছি বিভিন্ন জায়গায় পুলিশ জনগণকে ধরে মারপিট করছে। সেই সাথে অনেক ফেসবুকে ভিডিওও দেখেছি। কিন্তু আমাদের জেলার পুলিশ সাধারণ জনগণের সাথে ভালো ব্যবহার করছে। তাদের ‘ভাই’ বলে অনুরোধ করছে যাতে করে বাসায় থাকে। ওসিসহ পুলিশের লোকেরা নিজেদের কথা চিন্তা না করে তারা আমাদের সচেতন করার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন, এজন্য আমি ধন্যবাদ জানাই জেলা পুলিশকে।

এ ব্যাপারে সদর থানার ওসি তানভিরুল ইসলাম জানান, ইতোমধ্যে করোনায় বিভিন্ন দেশের অনেক মানুষ মারা গেছেন। আমাদের দেশেও কয়েকজন মারা গেছেন। আমরা নিজেরা সচেতন হলে হয়তো এটা থেকে কিছুটা রক্ষা পাব।

জনগণের সাথে এমন ব্যবহারের বিষয়ে ওসি জানান, আসলে সকলেই তো আমরা মানুষ। জনগণ আর পুলিশ তো ভাই ভাই। সেজন্য জনগণকে না মেরে তাদের ভাই বলে যদি বুঝানো যায়, তাহলে লাঠিচার্জের প্রয়োজন হবে না। এজন্য সকলের দ্বারে দ্বারে গিয়ে তাদের বুঝানোর চেষ্টা করছি। তবে অনেকটাই নিয়ন্ত্রণে এসেছে। আশা করি, সকলেই ঘরে থাকবে।

(ঢাকাটাইমস/৫এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :