ডিএমপিকে মাস্ক-গ্লাভস দিল এসএসসি ব্যাচের 'লিজেন্ড গ্রুপ'

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ এপ্রিল ২০২০, ২২:৫৯

করোনাভাইরাস মোকাবিলায় ঢাকা মেট্রোপলিটন পুলিশকে (ডিএমপি) মান সম্মত মাস্ক ও হ্যান্ড গ্লাভস হস্তান্তর করেছে সারাদেশের এসএসসি ২০০০ এইচএসসি ২০০২ ব্যাচ সমন্বয়ে গঠিত লিজেন্ড গ্রুপ।

বুধবার ডিএমপির প্রধান কার্যালয়ে ডিএমপি কমিশনারের বিশেষ সহকারীর কাছে আমদানিকৃত ৩০০ এন-৯৫ মাস্ক ও হ্যান্ড গ্লাভস হস্তান্তর করা হয়। এসময় গ্রুপের পক্ষে আরফাদুর রহমান বান্টি ও রাজীব মোতালেব উপস্থিত ছিলেন।

এদিকে অঘোষিত লকডাউনের মধ্যে কাজ হারিয়ে দুর্দশায় পড়া ছিন্নমূল মানুষের পাশে দাঁড়িয়েছে সংগঠনটি। খুলনা, চুয়াডাঙ্গা, কুষ্টিয়া, পাবনা ও সিরাজগঞ্জ জেলায় দরিদ্র মানুষের পরিবারপ্রতি ২০ দিন চলার মতো চাল, ডাল, আলু, তেল ও পেঁয়াজ দেয়া হয়েছে।

ইতিমধ্যে দেশের বিভিন্ন জায়গায় চিকিৎসক-নার্সদের উন্নতমানের পিপিই সেট এরই মধ্যে হস্তান্তর করেছে লিজেন্ড গ্রুপ। এ গ্রুপের চিকিৎসকরা চলমান পরিস্থিতিতে দেশের বিভিন্ন জেলায় করোনাভাইরাস প্রতিরোধে কাজ করছেন।

শিক্ষাবর্ষের ব্যাচ ভিত্তিক এ স্বেচ্ছাসেবী সংগঠনের অন্যতম সংগঠক ও অ্যাডমিন শাহ্ মোয়াজ্জেম মিলন জানান, রাষ্ট্র ও সমাজের বিভিন্ন উন্নয়ন, জনসচেতনতা সৃষ্টি, মানবিক বিভিন্ন কার্যক্রমে এ সংগঠন ও এর সদস্যরা ভূমিকা রাখছে। করোনাভাইরাস প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টি, প্রশাসনসহ সংশ্লিষ্টদের লজিস্টিক সাপোর্ট দেয়া, অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ এবং সংগঠনের সদস্য চিকিৎসকদের পিপিই বিতরণ করছে। করোনাভাইরাস আক্রান্তদের চিকিৎসায় বিভিন্ন সহায়তায় কাজ করছে এ সংগঠন।

ঢাকাটাইমস/০৮এপ্রিল/এসএস/ইএস

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :