এই গরমে ট্রেন্ডি সাজগোজ

ফিচার ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ এপ্রিল ২০২০, ১২:৩২

রসালো আম আর টসটসে তরমুজের গরমকাল তো এসেই গেছে। তাই সাজগোজেও আসবে পরিবর্তন। তবে কিছু ট্রেন্ড কখনোই বদলায় না। এই যেমন গরমে রোদে বের হওয়ার আগে সানস্ক্রিন লাগানো কিংবা ত্বককে সতেজ রাখতে প্রচুর পানি পান করা ইত্যাদি। এছাড়াও গরমে অবশ্যই বাদ দিতে হবে তৈলাক্ত ফাউন্ডেশন। কারণ গরমে ঘামে তৈলাক্ত ফাউন্ডেশন সৌন্দর্য পুরোটাই নষ্ট করে দিবে। তাই নতুন বছরে এই গরমের দিনে চেহারায় চাই ট্রেন্ডি লুক। আর দুর্দান্ত ট্রেন্ডি মেকআপ সাজের পরামর্শ দিয়েছেন সেলিব্রিটি মেক-আপ শিল্পী অগ্রিকা কলরা।

মেটালিক আইশ্যাডোর সাথে গ্লসি লিপস্টিকের ছোঁয়া গরমে সাজকে দেবে নতুন রূপ। তবে চোখে মেটালিক আইশ্যাডো দেয়ার আগে অবশ্যই প্রাইমার লাগিয়ে নিতে হবে। চেহারাটাকে আরো ফুটিয়ে তুলতে চোখের পাতায় দুই রঙা মেটালিক আইশ্যাডো দেয়া যেতেই পারে। আর ঠোঁটে গোল্ডেন বা গোলাপি গ্লসি লিপস্টিকে পাবে সাজের পূর্ণতা। এই গরমে চেহারায় প্রাকৃতিক আভা ফুটাবে ডিউ- মেকআপ। ঘুরে বেড়ানোর জন্য এই মেকআপের তুলনা হয়না।

চেহারায় এমন লুক আনতে অবশ্যই ম্যাট প্রাইমার দেওয়ার আগে ত্বকে লাইটওয়েট ফাউন্ডেশন ব্যবহার করতে হবে। তারপর একটি পীচি টোন ব্লাশ ব্যবহার শেষে একটু পাউডার লাগিয়ে নিলেই বেড়ানোর জন্য চমৎকার প্রাকৃতিক সাজ হয়ে যাবে।

অফিসে যাওয়ার জন্য দরকার একটি সতেজ চেহারার। আর রোজি মেকআপ লুক চেহারায় নিয়ে আসবে সেই সজীবতা। সেজন্য ত্বকে প্রাইমার লাগানোর আগে ম্যাট ফাউন্ডেশন লাগিয়ে নিতে হবে। তারপর চোখে গোলাপি বাদামি আইশ্যাডো আর গালে গোলাপি বা পীচি ব্রাশ ব্যবহার শেষে লুমিনৌস হাইলাইটারের ছোঁয়ায় অফিসের সাজের জন্য পারফেক্ট চেহারা পাওয়া যাবে।

জমকালো পার্টিতে চেহারাকে আকর্ষণীয় রাখবে ওয়েট মেকআপ লুক। এই মেকআপে ভেজা ভেজা একটি চেহারা নিখুঁত সৌন্দর্য ফুটিয়ে তুলবে। স্মোকি আইশ্যাডো, জেল মাখানো চুল আর গালে গোলাপি বা ব্রোঞ্চ হাইলাইটার দিলেই দুর্দান্ত একটি চেহারা নিয়ে প্রস্তুত যেকোনো পার্টির জন্য।

নতুন এই চমৎকার মেকআপ ট্রেন্ডগুলো পুরো গরমের সাজগোজে চেহারাকে রাখবে আকর্ষণীয়, দেবে স্বস্তি।

(ঢাকাটাইমস/০৮এপ্রিল/টিএটি/এমআর)

সংবাদটি শেয়ার করুন

ফিচার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :