নগর কর্তৃপক্ষের জীবাণুনাশক ছিটানো অব্যাহত

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ এপ্রিল ২০২০, ১৯:৫০

করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ রোধে নগরীর সড়কে জীবানুণাশক ছিটানো অব্যাহত রেখেছে নগর কর্তৃপক্ষ।

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) ও দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) পক্ষ থেকে নগরীর সড়ক ব্লিচিং মিশ্রিত পানি ছিটানো হচ্ছে বলে জানানো হয়েছে।

ডিএনসিসি জানায়, শুক্রবার ১০টি পানিবাহী গাড়ির মাধ্যমে ১৮ ট্রিপে মোট দেড় লাখ লিটারের বেশি জীবানুণাশক ছিটানো হয়েছে। এসময় উত্তরার সেক্টর ৪ ও ১২, মিরপুর ১১ ও ১২ নং কালশী কবরস্থান রোড, লালমাটিয়া, আদর্শনগর, পলাশবাড়ী, মিরপুর ২ নম্বর ন্যাশনাল হাউজিং, মিরপুর ১২ ও ১৪ নম্বরের বিভিন্ন ব্লক, মিরপুর ১ নম্বর শাহ আলী থানা রোড, গুদার ঘাট, রাইন খোলা, মিরপুর ১২, ১৩ ও ১৪ নং ওয়ার্ড, মিপুর ১০নং কাঁচা বাজার হতে টোলারবাগ, মোহাম্মদপুর আসাদ গেট, টাউন হল, ইকবাল রোড, নুর জাহান রোড ও পার্শ্ববর্তী এলাকা, সরোওয়ার্দী, কলেজ গেট, ফার্মগেট, কাওরানবাজার, গুলশান, বনানী সড়কের ফুটপাত, উত্তর মধ্য বাড্ডা, মেরুল বাড্ডা ২১নং ওয়ার্ড, মিরপুর মধ্য পাইক পাড়া লক ডাউন এলাকা, ঝিলপাড়, বউবাজার ও পার্শ্ববর্তী এলাকায় জীবানুণাশক ছিটানো হয়।

ডিএসসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগ্রেডিয়ার জেনারেল শরিফ আহমেদ জানিয়েছেন, এক হাজার লিটারের ধারণ ক্ষমতাসম্পন্ন আটটি পানির গাড়ির মাধ্যমে তাদের জীবানাণাশক ছিটানোর কার্যক্রম চলমান রয়েছে। প্রতিটি গাড়ি দিনে তিনবার করে পানি ছিটানোর কাজ করছে। এসব গাড়ির মাধ্যমে করপোরেশনের মূল সড়ক ও বিভিন্ন এলাকার সড়ক, ফুটপাত, সড়ক বিভাজক, ফুটওভার ব্রিজে জীবাণুনাশক প্রয়োগ করা হচ্ছে।

(ঢাকাটাইমস/১০এপ্রিল/কারই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :