বাড়তে পারে তাপমাত্রা, বুধবার থেকে বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৩ এপ্রিল ২০২০, ১৩:৫৯ | প্রকাশিত : ১৩ এপ্রিল ২০২০, ১৩:৫০

বুধবার থেকে দেশের উত্তর-পূর্বাঞ্চলের জেলাগুলোতে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বৃহস্পতিবার তা মধ্যাঞ্চলের দিকে অগ্রসর হতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। এছাড়া সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

সোমবার আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ এ কে নাজমুল হক ঢাকা টাইমসকে এসব তথ্য জানান।

তিনি বলেন, ‘সোমবার বিকেলে দেশের উত্তরাঞ্চলের রংপুর জেলায় কিছুটা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বর্তমান সময়টা কাল বৈশাখীর সময় হওয়ায় সারাদিন রৌদ্রোজ্জ্বল আবহাওয়া থাকলেও বিকেলের পর বা সন্ধ্যার আগে আগে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।’

আগামী দুই দিন দেশের উত্তরাঞ্চলে কিছুটা বৃষ্টিপাতের সম্ভাবনা থাকলেও বুধবার থেকে বৃষ্টিতাপ বৃষ্টির কিছুটা সম্ভাবনা রয়েছে বলে জানান এই আবহাওয়াবিদ।

তিনি বলেন, ’১৫ এপ্রিল থেকে দেশের উত্তর-পূর্বাঞ্চলের রংপুর, সিলেট, ময়মনসিংহ জেলায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ১৬ এপ্রিল তা মধ্যাঞ্চলের দিকে অগ্রসর হয়ে ১৭ এপ্রিল পর্যন্ত ঢাকা ও আশপাশের এলাকায় বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা আছে।’

তাপমাত্রা পরিবর্তনের বিষয়ে এই আবহাওয়াবিদ জানান, গতকালের চাইতে আজ সারাদেশের তাপমাত্রা সামান্য বেড়েছে। আগামী কয়েকদিন সারাদেশের দিনের তাপমাত্রা এক থেকে দুই ডিগ্রী পর্যন্ত ও রাতের তাপমাত্রা সামান্য বাড়ার সম্ভাবনা রয়েছে।

এছাড়া এদেশের পার্বত্য এলাকা রাঙ্গামাটির উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। এটি অব্যাহত থাকতে পারে ও বাড়তে পারে বলে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে।

(ঢাকাটাইমস/১৩এপ্রিল/কারই/এইচএফ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :