উবার-পাঠাও চালকদের পাশে দাঁড়ালো আস-সুন্নাহ ফাউন্ডেশন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২১ এপ্রিল ২০২০, ১৫:০০ | প্রকাশিত : ২১ এপ্রিল ২০২০, ১৪:১৭

করোনাভাইরাসের মহামারিতে স্তব্ধ গোটা দেশ। প্রায় মাস হতে চলছে সরকার ঘোষিত সাধারণ ছুটি। ফলে একদিকে বন্ধ সব সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান। তেমনি সংক্রমণ ঠেকাতে মানুষের চলাচলও বন্ধ তাই বিপাকে কর্মজীবী মানুষ। বিশেষ করে রাইড শেয়ারিংয়ে মোটরসাইকেল ও প্রাইভেটকার চালকদের আয়ের পথ পুরোপুরি বন্ধ। এদের বেশিরভাগই কষ্টে দিনযাপন করছেন। তাই তাদের পাশে দাঁড়াতে ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে আস-সুন্নাহ ফাউন্ডেশন।

অলাভজনক, অরাজনৈতিক এবং পূর্ণ মানবকল্যাণে কাজ করা এই ফাউন্ডেশনের পক্ষ থেকে অ্যাপসভিত্তিক উবার ও পাঠাওয়ের এক শ চালককে আর্থিক সহায়তা দেয়ার উদ্যোগ নেয়া হয়েছে। নির্ধারিত প্রক্রিয়া সম্পন্ন শেষে এসব চালকদের মাঝে দেড় হাজার টাকা পৌঁছে দেয়া হবে বলে জানা গেছে।

আস-সুন্নাহ ফাউন্ডেশনের পক্ষ থেকে এমন ঘোষণা দেয়া হয়েছে। যাতে বলা হয়েছে উবার, পাঠাও অথবা যেকোনো রাইড শেয়ারিং অ্যাপসের চালকদের যারা অর্থকষ্টে আছেন-অনুগ্রহ করে আপনাদের উবার/পাঠাও ইত্যাদির প্রোফাইলের স্ক্রিনশট এবং এন আই ডি কিংবা ড্রাইভিং লাইসেন্স এর ছবি পাঠিয়ে দিন নিন্মোক্ত ই-মেইলে। সঙ্গে (সংক্ষেপে) বর্তমান ঠিকানা মোবাইল নাম্বার ও বিকাশ নাম্বার দিতে ভুলবেন না। ই-মেইল: [email protected]

এতে বলা হয়, প্রাপ্ত ই-মেইল থেকে যাচাই বাছাই করে আগামী বুধবারের মধ্যে প্রাথমিকভাবে ১০০ জনের জন্য অনূন্য ১৫০০ টাকা করে পাঠানো হবে।

ইতিমধ্যে আস-সুন্নাহ ফাউন্ডেশন থেকে সাধারণ পরিবহন শ্রমিকসহ বিভিন্ন শ্রেণি-পেশার মোট ৩ হাজার ৫০০ জনকে ১৫০০ থেকে ৩০০০ টাকা পর্যন্ত অনুদান দেয়া হয়েছে।

বাংলাদেশের ইসলামিক চিন্তক-লেখক-সংস্কারক অধ্যাপক ড. খোন্দকার আবদুল্লাহ জাহাঙ্গীর (রহ.)-এর দাওয়াতের নীতি ও পদ্ধতিতে কাজ করে তার রেখে যাওয়া আস-সুন্নাহ ট্রাস্টের মহৎ কার্যক্রম আরও বিস্তৃত ও গতিশীল করে সারাদেশে ছড়িয়ে দিতে চায় আস-সুন্নাহ ফাউন্ডেশন।

মৌখিক, লৈখিক ও আধুনিক সকল প্রচারমাধ্যম ব্যবহার করে মানুষকে মহান আল্লাহর আনুগত্য ও তাঁর রাসূলের অনুকরণে সত্য ও শান্তির পথে ডেকে এনে একটি আদর্শ কল্যাণসমাজ বিনির্মাণে যথাশক্তি প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। আস-সুন্নাহ ফাউন্ডেশনের দাওয়াতি ও গঠনমূলক কার্যক্রম দেখতে ও জানতে ভিজিট করুন-assunnahfoundation.org । www.facebook.com/assunnahfoundationbd।

(ঢাকাটাইমস/২১এপ্রিল/বিইউ/ইএস)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

আজ শেখ হাসিনার ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস

বড় বড় খেলাপিরা সাত, আট, নয়বার করে ঋণ পুনঃ তফসিল করতে পারছে: ফরাসউদ্দিন

গতানুগতিক ভবন নির্মাণে পরিবেশের ক্ষতি হচ্ছে: জ্বালানি প্রতিমন্ত্রী

২১ মে ১৫৭ উপজেলায় সাধারণ ছুটি ঘোষণা

প্রধানমন্ত্রী সঙ্গে সাক্ষাৎ করেছেন শহীদ স্কোয়াড্রন লিডার জাওয়াদের পরিবার

সব জেলায় বইছে তাপপ্রবাহ, শনিবার থেকে বৃষ্টির আভাস

‘নো হেলমেট, নো ফুয়েল’ নীতি বাস্তবায়নে পুলিশ কর্মকর্তাদের নির্দেশ

জেন্ডার সমতা-নারীর ক্ষমতায়নে ভূমিকা: মহিলা ও শিশু মন্ত্রণালয়ের প্রশংসা জাতিসংঘের আন্ডার সেক্রেটারির

উপজেলা নয়, এখন থেকে জেলাভিত্তিক হবে উন্নয়ন পরিকল্পনা

বৈদেশিক ঋণের প্রকল্প দ্রুত শেষ করার নির্দেশ প্রধানমন্ত্রীর

এই বিভাগের সব খবর

শিরোনাম :