ফুটবল ম্যানেজারের বিরুদ্ধে মামলা করল ম্যানইউ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ মে ২০২০, ১৪:৩৭

ট্রেডমার্ক সংক্রান্ত বিধি এবং ছবি স্বত্ব লঙ্ঘনের কারণে কম্পিউটার গেম ফুটবল ম্যানেজারের বিরুদ্ধে মামলা ঠুকে দিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। ট্রেডমার্ক বিধির অমান্য করে ক্লাবের বিভিন্ন জিনিস অবাধে নিজেদের গেমে ব্যবহার করছে ফুটবল ম্যানেজার, এমনটাই অভিযোগ ইউনাইটেডের। একইসঙ্গে সেগা এবং এসআইয়ের বিরুদ্ধেও ট্রেডমার্ক বিধি লঙ্ঘনের অভিযোগ এনেছে তারা। গেমে ক্লাবের মূল লোগো ব্যবহার না করে বরং সাধারণ লাল এবং সাদা স্ট্রাইপযুক্ত লোগো ব্যবহার করেছে গেম দুটি।

ফুটবল ম্যানেজার গেমের প্রকাশক এবং ডেভেলপারের বিরুদ্ধে ক্লাবের নাম ব্যবহারের অভিযোগ এনেছে ইউনাইটেড। তবে গেমটির সঙ্গে যুক্ত ব্যক্তিদের মতে, ১৯৯২ সাল থেকে তখনকার চ্যাম্পিয়নশিপ ম্যানেজারেও ক্লাবের নাম ব্যবহার কর্তা হচ্ছে। তাই এতোদিন বিষয়টি নিয়ে সমস্যা না থাকলেও হঠাৎ কেন মামলা করা হল তা তাদের বোধগম্য হচ্ছে না।

শুক্রবার বিষয়টি নিয়ে ভিডিও কনফারেন্সের মাধ্যমে শুনানিতে ইউনাইটেডের কৌঁসুলি সাইমন মালিনিকয ক্লাবের নামের সঙ্গে সঠিক লোগো না ব্যবহার করার ফলে ভোক্তাদের ঠকানো হয় বলে মত দিয়েছেন। তবে সেগা এবং এসআই যৌথ বিবৃতি দিয়ে ম্যানচেস্টার ইউনাইটেডের অভিযোগ খণ্ডন করেছে, “ফুটবল ম্যানেজার গেমে ক্লাবের নাম ব্যবহারের অনুমতি নেওয়া হয়েছে। তাই এখন এই ধরনের অভিযোগের কোনও মানে হয় না।”

(ঢাকাটাইমস/২৩ মে/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :