১২ জেলায় সাত শতাধিক পরিবারে ‘সহমর্মিতা’র ঈদ উপহার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ মে ২০২০, ২৩:৪৪

ঈদ উল ফিতর উপলক্ষে দেশের ১২টি জেলায় দরিদ্র-পীড়িত সাত শতাধিক পরিবারের মাঝে ঈদের উপহার হিসেবে নিত্যপ্রয়োজনী খাদ্যসামগ্রী বিতরণ করেছে সামাজিক সংগঠন সহমর্মিতা ফাউন্ডেশন।

সংগঠনটি জানায়, করোনাভাইরাসের প্রাদুর্ভাবে দেশের বিভিন্ন জেলায়, প্রত্যন্ত গ্রামে অনেক মানুষ মানবেতর জীবনযাপন করছে। সহমর্মিতার পক্ষ থেকে সে সকল মানুষের ঘরে ঘরে উপহার হিসেবে পৌঁছে দেয়া হয়েছে নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী।

সাতক্ষীরা জেলায় ৬৫টি পরিবার, লক্ষ্মীপুরে ৮০টি, নোয়াখালিতে ৫০টি, যশোরে ৫০টি, ঝিনাইদহে ৫০ টি, কুষ্টিয়ায় ৪০টি, মাগুরায় ৩০টি, চুয়াডাঙ্গায় ৫০টি, খুলনায় ৬০টি, ফরিদপুরে ৫০টি, কক্সবাজারে ৩০টি ও চট্টগ্রাম দেড়শ পরিবারের মাঝে এসব খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।

সহমর্মিতা ফাউন্ডেশনের লক্ষীপুর জেলা কমিটির প্রধান উপদেষ্টা মেজবা উদ্দিন হেলালের নেতৃত্বে জেলার বিভিন্ন স্থানে অর্ধশতাধিক পরিবারের মাঝে উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে।

এরমধ্যে খুলনা বিভাগীয় কমিটির সভাপতি আব্দুল কাদেরের নেতৃত্ব খুলনা বিভাগীয় কমিটি জেলার দুঃস্থ মানুষ শনাক্ত এবং তাদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করে।

সহমর্মিতা ফাউন্ডেশন এর পক্ষ থেকে ফরিদপুর জেলার ভাঙ্গা উপজেলার দীঘলকান্দা মালীগ্রাম ও পল্লীবেড়া নামক তিনটি গ্রামে ঈদ উপহার বিতরণ করা হয়েছে। শফিক হৃদয় ও মহিদুল মাতুব্বরের আর্থিক সহযোগিতায় সংগঠনটির ফরিদপুর জেলা কমিটির সভাপতি হাসিবুল হাসানের নেতৃত্বে জেলা শাখার সাধারন সম্পাদক সোহেল ওসমান, সহ শিক্ষা ও স্বাস্থ্য বিষয়ক সম্পাদক শাকিল আহমেদ ও মহিলা বিষয়ক সম্পাদক শারমীন সুলতানা এই খাদ্যসামগ্রী বিতরণ করেন।

কুমিল্লার বাতুপাড়া, তিলিপ, নারুয়া এলাকায় অসহায়দের বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছেন জেলা শাখার উপদেষ্ঠা আমীর হামজা, সভাপতি ইমরান হোসেন, এন এম আলমগীর সহ কমিটির সদস্যরা।

নোয়াখালীর চাটখিল উপজেলায় উপহার সামগ্রী পৌঁছে দিয়েছেন সহমর্মিতা ফাউন্ডেশন নোয়াখালী জেলা শাখার উপদেষ্টা মন্ডলীর সদস্য নুরুল ইসলাম নাহিদ এবং কামরুল হাসান রুবেল, সভাপতি আব্দুল্লাহ আল নোমান, সাধারণ সম্পাদক জুয়েল রানা বাবু, সহ-সাংগঠনিক ইমরান হোসেন তামিম, অর্থ সম্পাদক সজিব পাল, প্রচার সম্পাদক সালাম, দপ্তর সম্পাদক ইয়াছিন কাজী সহ আরও অনেকে।

এছাড়া নোয়াখালীর সেনবাগ, হাতিয়া উপজেলায় ও অসহায়দের মাঝে সেচ্ছাসেবীরা ঈদ উপহার বিতরণ করেন জেলা কমিটির স্বেচ্ছাসেবকরা।

চট্টগ্রাম জেলা শাখার উদ্যোগে নগরীর বন্দর ও ইপিজেড, আনোয়ারা, সিডিএ বিশ্ব কলোনী এলাকার প্রায় দেড় শতাধিক পরিবারের কাছে নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী পৌঁছে দেয়া হয়েছে।

চট্টগ্রাম জেলা কমিটির সভাপতি হোসাইন আলী সাগর, সহ-সভাপতি রাকিব হোসেন ও পাভেল আশরাফ, সাধারন সম্পাদক মো. হাসিবুল হাসান, সাংগঠনিক সম্পাদক মো. সায়েদ রিমন, অর্থ সম্পাদক রায়হান উদ্দিন তুর্জ, প্রবাসী কল্যাণ সম্পাদক মো. তৌহিদুল ইসলাম, দপ্তর সম্পাদক মো. ইরফান ইয়াদ, সদস্য মো. আব্দুর রাজ্জাকসহ সকল স্বেচ্ছাসেবকরা এ কার্যক্রমে অংশ নেন।

সংগঠনটির প্রতিষ্ঠাতা ও সভাপতি পারভেজ হাসান ঢাকা টাইমসকে বলেন, ‘করোনার প্রাদুর্ভাবে মধ্যবিত্ত অসহায় মানুষের জন্য সারাদেশে একযোগে কাজ করে গেছে সহমর্মিতা ফাউন্ডেশন। তা ছাড়াও আমরা দেশের যে কোন ক্রাইসিস মোমেন্ট এ পাশে অসহায় মানুষের পাশে থাকি। তার ধারাবাহিকতায় এই করোনা লগ্নে আমরা একটি হটলাইন নাম্বার চালু করেছিলাম। যেখানে অসহায় মধ্যবিত্ত মানুষ কল দিয়ে সমস্যার কথা জানালে। আমরা তাদের নিত্যপ্রয়োজনীয় বাজার পৌঁছে দিয়েছি। তাদের কোনো নাম পরিচয় প্রকাশ করছি না। ইতিমধ্যেই আমাদের সারাদেশে ১৪টি জেলায় মানবিক সহায়তা অব্যাহত আছে। অসহায় মানুষের প্রয়োজন বুঝে আমরা এ কার্যক্রম সারাদেশে ছড়িয়ে দেব।‘

উল্লেখ্য, ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্ত ৬৬৭ পরিবারের মধ্যে রান্না করা খাবার বিতরণ করা হয়েছে। করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের শুরু থেকে ঢাকা ও সাভার সহ দেশের বিভিন্ন জেলায় এখন পর্যন্ত ৩ হাজার ২১১টি পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন সহমর্মিতা ফাউন্ডেশন। করোনাকালে ১০ হাজার দরিদ্র ও কারো কাছে চাইতে পারে না এমন মধ্যবিত্ত পরিবারকে খাদ্যসামগ্রী উপহার দেয়ার লক্ষ্য নিয়ে কাজ করছে সংগঠনটি।

ঢাকাটাইমস/২৪মে/কারই/ইএস

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :