করোনায় মৃত্যুতে ইতালিকে পেছনে ফেলে তৃতীয় অবস্থানে ব্রাজিল

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ০৫ জুন ২০২০, ১১:০৯ | প্রকাশিত : ০৫ জুন ২০২০, ১০:৫৪

করোনাভাইরাস মহামারির নতুন কেন্দ্র হয়ে উঠেছে ব্রাজিল। এরই মধ্যে আক্রান্তের দিক দিয়ে যুক্তরাষ্ট্রের পরেই অবস্থান করছে দেশটি। এবার মৃত্যুর দিক দিয়েও ইতালিকে পেছনে ফেলে তৃতীয় অবস্থানে চলে এসেছে ব্রাজিল। বৃহস্পতিবার একদিনে ব্রাজিলে আক্রান্ত হয়েছেন ৩১ হাজারের বেশি মানুষ এবং মৃত্যু হয়েছে প্রায় দেড় হাজার মানুষ।

বৃহস্পতিবার পর্যন্ত ব্রাজিলে করোনায় আক্রান্ত হয়েছেন ৬ লাখ ১৫ হাজার ৮৭০ জন এবং মৃত্যু হয়েছে ৩৪ হাজার ৩৯ জনের। দেশটিতে করোনা থেকে সুস্থ হয়েছেন দুই লাখ ৭৪ হাজার ৯৯৭ জন।

আক্রান্ত ও নিহতের সংখ্যায় সবার ওপরে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। সেখানে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১৯ লাখ ২৪ হাজার ৫১ জন এবং মৃত্যু হয়েছে এক লাখ ১০ হাজার ১৭৩ জনের। সুস্থ হয়েছেন ৭ লাখ ১২ হাজার ২৫২ জন।

মৃত্যুর দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রিটেন। দেশটিতে এখন পর্যন্ত নিহত হয়েছেন ৩৯ হাজার ৯০৪ জন, আক্রান্ত হয়েছেন ২ লাখ ৮১ হাজার ৬৬১ জন। এছাড়া ইতালিতে নিহত হয়েছেন ৩৩ হাজার ৬৮৯ জন।

শুক্রবার সকাল পর্যন্ত করোনায় বিশ্বব্যাপী নিহতের সংখ্যা দাঁড়িয়েছে তিন লাখ ৯৩ হাজার ১৪২ জনে এবং আক্রান্তের সংখ্যা ৬৬ লাখ ৯৮ হাজার ৩৭০ জন। অপরদিকে ৩২ লাখ ৪৪ হাজার ৫৭৪ জন চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

ঢাকা টাইমস/০৫জুন/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :