রাজবাড়ীতে চিকিৎসকসহ ২০ জনের করোনা শনাক্ত

রাজবাড়ী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ জুন ২০২০, ২৩:১০

রাজবাড়ী জেলায় নতুন করে গত ২৪ ঘণ্টায় বালিয়াকান্দি উপজেলা হাসপাতালের একজন নারী চিকিৎসক ও দুজন স্বাস্থ্য কর্মীসহ ২০ জনের করোনা শনাক্ত হয়েছে। ওই হাসপাতালের একজন নারী চিকিৎসক আক্রান্ত হওয়ায় ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে জরুরি সেবা ছাড়া সব কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে।

সোমবার সকালে বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শাফিন জব্বার এ তথ্য নিশ্চিত করেছেন। একইসঙ্গে বালিয়াকান্দি উপজেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটি সোমবার দুপুর থেকে সদর ইউনিয়নকে রেড জোন ঘোষণা করেছে।

বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) একেএম হেদায়েতুল ইসলাম বলেন, বালিয়াকান্দি সদর ইউনিয়নকে রেড জোন হিসেবে ঘোষণা করা হয়েছে। আগামী ১২দিন সব চায়ের দোকান, হোটেল বন্ধ থাকবে। নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদির দোকান দুপুর ২টা পর্যন্ত খোলা থাকবে। অফিস ও সোনালী ব্যাংক বন্ধ থাকবে, তবে সীমিত আকারে কার্যক্রম চলবে।

ইউএনও জানান, উপজেলায় ২৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। ১৯ জনের নমুনার মধ্যে সোমবার সাতজন আক্রান্তের তথ্য পাওয়া গেছে। এর মধ্যে হাসপাতালের একজন চিকিৎসক রয়েছে। এ নিয়ে বালিয়াকান্দি উপজেলায় মোট আক্রান্তের সংখ্যা ২৫ জন।

ফলে কনট্যাক্ট ট্রেসিং এবং সংক্রমণ যেন আরো ছড়িয়ে না পড়ে সেজন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে হাসপাতালের জরুরি বিভাগ ছাড়া সব কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে।

এছাড়াও একদিনেই রাজবাড়ী সদর উপজেলায় ছয়জন, গোয়ালন্দে তিনজন, কালুখালীতে চারজনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে রাজবাড়ী জেলায় মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়াল ১১৫ জনে।

(ঢাকাটাইমস/১৫জুন/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :