সাজেদা ফাউন্ডেশনকে দেড় লাখ মার্কিন ডলার অনুদান দিলো মেটলাইফ ফাউন্ডেশন

অর্থনৈতিক প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২১ জুন ২০২০, ২১:৪৭

কোভিড-১৯ পরিস্থিতি নিরশনের লক্ষ্যে নিয়োজিত সম্মুখ সারির স্বাস্থ্যকর্মীদেরকে সহায়তা প্রদানের জন্য বেসরকারি উন্নয়ন সংস্থা সাজেদা ফাউন্ডেশনের সাথে কাজ শুরু করছে মেটলাইফ ফাউন্ডেশন।

মেটলাইফ ফাউন্ডেশনের কাছ থেকে অনুদান হিসেবে প্রাপ্ত দেড় লাখ মার্কিন ডলার সাজেদা ফাউন্ডেশন কোভিড-১৯ আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করেছেন এমন নির্দিষ্ট সংখ্যক সম্মুখ সারির স্বাস্থ্যকর্মীর অসহায় পরিবারকে আর্থিক সহায়তা হিসেবে প্রদান করবে। পাশাপাশি অনুদানের একটি অংশ নারায়ণগঞ্জে অবস্থিত সাজেদা ফাউন্ডেশনের কোভিড-১৯ আইসোলেশন সেন্টারের সক্ষমতা ও সুরক্ষা ব্যবস্থা জোরদার করার কাজে ব্যবহার করবে।

নির্বাচিত প্রত্যেকটি পরিবার আর্থিক সহায়তা হিসেবে দুই লাখ টাকা করে পাবেন। এক্ষেত্রে, কারা আর্থিক সহায়তার জন্য বিবেচিত হবেন সে প্রক্রিয়া এবং আর্থিক সহায়তা পরিবারগুলোর কাছে পৌঁছানোর বিষয়টি তদারকি করবে সাজেদা ফাউন্ডেশন।

কোভিড-১৯ চিকিৎসার জন্য নির্ধারিত সরকারি বা বেসরকারি এবং অন্যান্য সরকারি বা বেসরকারি হাসপাতালের চিকিৎসক, নার্স, প্যারামেডিকস এবং ল্যাব টেকনিশিয়ান/ টেকনোলজিস্ট যারা কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন, তাঁদের পরিবার এ আর্থিক সহায়তার জন্য বিবেচিত হবেন।

এ বিষয়ে সাজেদা ফাউন্ডেশনের প্রধান নির্বাহী জাহেদা ফিজা কবীর বলেন, ‘কোভিড-১৯ সঙ্কটের শুরু থেকেই আমরা একটি কোয়ারেন্টাইন এবং আইসোলেশন সেন্টার পরিচালনা করছি। এটা পরিচালনা করতে গিয়ে আমরা দেখেছি, এ সঙ্কটকালীন সময়ে স্বাস্থ্যকর্মীরা যে কতোটা চাপ ও ঝুঁকি নিয়ে কাজ করছেন। সহায়তার জন্য মেটলাইফ ফাউন্ডেশনকে আমরা ধন্যবাদ জানাই এবং আশা করি এ অনুদান স্বাস্থ্যকর্মীদের সহায়তার ক্ষেত্রে দৃষ্টান্ত হিসেবে গণ্য হবে।’

মেটলাইফ বাংলাদেশের জেনারেল ম্যানেজার সৈয়দ হাম্মাদুল করীম বলেন, ‘দেশের কোভিড-১৯ পরিস্থিতির সঠিক ব্যবস্থাপনা ও সফলভাবে পরিচালনার জন্য সম্মুখসারির স্বাস্থ্যকর্মীদের অবদান অনস্বীকার্য। মেটলাইফ ফাউন্ডেশন ও সাজেদা ফাউন্ডেশনের এ যৌথ উদ্যোগের মাধ্যমে নির্ভীক সম্মুখসারির স্বাস্থ্যকর্মীদের পরিবারের পাশে দাঁড়ানোই আমাদের মুল লক্ষ্য।’

ঢাকা টাইমস /২১ জুন/ আরএ

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

ইন্টারন্যাশনাল ফাইন্যান্স অ্যাওয়ার্ড পেল ইসলামী ব্যাংক

সোশ্যাল ইসলামী ব্যাংকের উপশাখাসমূহের বার্ষিক ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত

আরও ৪ বছরের জন্য বিএসইসির চেয়ারম্যান হলেন শিবলী রুবাইয়াত

অতি গরমে কী ক্ষতি হচ্ছে আম ধান পোল্ট্রিতে, কতটা প্রস্তুত কৃষি খাত

ন্যাশনাল ব্যাংকের ২০২৩ সালের নিরীক্ষিত আর্থিক বিবরণী অনুমোদিত

বিআরটিএর অভিযান, ৩৯৮ মামলায় ৯ লাখ ৮৪ হাজার টাকা জরিমানা

সাওলের ৪০০তম ফ্রি হার্ট ও লাইফস্টাইল সেমিনার

জাতির পিতার সমাধিতে পদোন্নতিপ্রাপ্ত ব্যাংক কর্মকর্তাদের শ্রদ্ধা নিবেদন 

বাংলাদেশ কমার্স ব্যাংক লিমিটেডের ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত

ফের কমলো সোনার দাম

এই বিভাগের সব খবর

শিরোনাম :