সেপ্টেম্বরে দর্শকপূর্ণ গ্যালারিতেই ফরাসি ওপেন

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ জুলাই ২০২০, ২০:৩৮
ছবি: সংগৃহীত

করোনার প্রকোপ কিছুটা কমায় ইউরোপের দেশগুলিতে ইতিমধ্যেই ফিরেছে বিভিন্ন স্পোর্টিং ইভেন্ট। আগামীদিনে স্থগিত হয়ে যাওয়া বিভিন্ন স্পোর্টিং ইভেন্ট আয়োজনের ব্যাপারে দেখা দিচ্ছে সবুজ সংকেত। তবে সবটাই সরকার কিংবা ক্রীড়া মন্ত্রণালয় নির্দেশিত সোশ্যাল ডিসট্যান্সিংয়ের নিয়ম মেনে। স্বাভাবিকভাবেই দর্শকশূন্য গ্যালারিতেই এখনও অবধি আয়োজিত হয়েছে বা হচ্ছে সমস্ত ইভেন্টগুলি।

এমন সময় করোনা আবহের মধ্যেই এক ব্যাতিক্রমী দৃষ্টান্ত গ্রহণ করল ফরাসি ওপেন। আগামী ২৭ সেপ্টেম্বর থেকে ৬০ শতাংশ পর্যন্ত দর্শক নিয়ে রোলাঁ গ্যারো আয়োজনের কথা জানাল আয়োজকরা। বৃহস্পতিবার অনুরাগীদের এমনই খবরে আশ্বস্ত করল সেদেশের টেনিস ফেডারেশন।

ফরাসি টেনিস ফেডারেশনের প্রেসিডেন্ট বার্নার্ড গিউদিসেল্লি এক বিবৃতিতে জানিয়েছেন, মেন কোর্টে প্রতি পাঁচটি সিটে চারজন করে দর্শক বসে খেলা দেখতে পারবেন। অর্থাৎ চারজন দর্শকের মাঝে ফাঁকা থাকবে একটি সিট। আর অন্য কোর্টে প্রতি দুই সিটে একজন করে দর্শক বসে খেলা উপভোগ করতে পারবেন।

অর্থাৎ, টুর্নামেন্টের প্রথমদিকে ২০ হাজার এবং ফাইনালে ১০ হাজার দর্শক খেলা উপভোগ করতে পারবেন। পরবর্তীতে সরকার সোশ্যাল ডিসট্যান্সিংয়ের নিয়মে পরিবর্তন আনলে দর্শক উপস্থিতির সংখ্যাতেও পরিবর্তন ঘটতে পারে বলে জানিয়েছেন তিনি।

একইসঙ্গে ফেডারেশন প্রেসিডেন্টের কথায়, ‘আমরা দায়িত্বপূর্ণ সিদ্ধান্তের পথেই হেঁটেছি।’ কোর্টে উপস্থিত দর্শকদের জন্য প্রোটেক্টিভ মাস্ক বাধ্যতামূলক হতে চলেছে। তবে প্লেয়ার এবং স্টাফদের জন্য প্রোটোকল এখনও প্রস্তুত নয় বলেই জানা গিয়েছে। জুলাইয়ের মাঝামাঝি থেকেই টুর্নামেন্টের টিকিট বিক্রি শুরু হবে। পরিস্থিতি পরিবর্তন হলে সেপ্টেম্বরে পুনরায় টিকিটের ব্যবস্থা করবে আয়োজকরা।

সাধারণত মে-জুন উইন্ডোতে অনুষ্ঠিত হয়ে থাকে টেনিসে লাল সুড়কির কোর্টের লড়াই। কিন্তু চলতি বছর করোনা পরিস্থিতির জেরে স্থগিতাদেশ জারি হয়েছিল টুর্নামেন্টের উপর। পরিস্থিতি টুর্নামেন্ট আয়োজনের জন্য অনুকূল হওয়ায় সেপ্টেম্বরের শেষে স্থগিত হয়ে যাওয়া টুর্নামেন্টের নয়া সূচি ঘোষণা করেছে ফরাসি টেনিস ফেডারেশন। ৩১ আগস্ট-১৩ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে ইউএস ওপেন।

(ঢাকাটাইমস/৩ জুলাই/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :