করোনা টেস্টে নেগেটিভ স্যাম কুরান

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ জুলাই ২০২০, ১৭:৩৭

তরুণ ইংলিশ অলরাউন্ডার স্যাম কুরানের দেহে করোনার উপস্থিতি মেলেনি। ২২ বছর বয়সী এই ক্রিকেটার শারীরিক অসুস্থ হলে তিনি করোনা আক্রান্ত বলে সন্দেহ করা হচ্ছিল। তবে নমুনা পরীক্ষায় তার দেহে করোনার উপস্থিতি মেলেনি।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ‘বায়ো-সিকিউর’ পরিবেশে প্রস্তুতি নিচ্ছে ইংল্যান্ড সাউথাম্পটনে। সেখানেই নিজেদের মাঝে প্রস্তুতি ম্যাচও খেলছে তারা। তবে বৃহস্পতিবার ইসিবি এক বিবৃতিতে জানায়, ডায়রিয়া ও অসুস্থবোধ হওয়ার জন্য সে ম্যাচে আর অংশ নেবেন না কুরান।

কোভিড-১৯ টেস্ট নেগেটিভ আসার পর পরবর্তী ২৪-৪৮ ঘন্টার মাঝে অনুশীলনে ফিরবেন তিনি, তবে থাকবেন চিকিৎসকের পর্যবেক্ষণে, জানিয়েছে ইসিবি। এছাড়া রবিবার পুরো স্কোয়াড ও ম্যানেজমেন্টের পরীক্ষা করানো হবে, সেখানে আরেকদফা পরীক্ষা করানো হবে কুরানেরও।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এ সিরিজ দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে ইংল্যান্ড। প্রথম টেস্টের ভেন্যু এজিয়েস বোউলে আছে তারা। অবশ্য নিজের দ্বিতীয় সন্তানের জন্মের জন্য প্রথম ম্যাচে খেলবেন না জো রুট, তার জায়গায় ইংল্যান্ডকে প্রথমবারের মতো নেতৃত্ব দেবেন বেন স্টোকস। হাসপাতাল ছাড়ার পর নিজ বাসায় আইসোলেশনে থাকার পর দ্বিতীয় টেস্টের আগে দলের সঙ্গে যোগ দেবেন রুট।

অন্যদিকে ওয়েস্ট ইন্ডিজের আপাতত ঠিকানা ওল্ড ট্রাফোর্ড। সেখানে নিজেদের মাঝে প্রস্তুতি ম্যাচও খেলছে তারা।

ওয়েস্ট ইন্ডিজ সিরিজের পর পাকিস্তানের সঙ্গে সিরিজ খেলবে ইংল্যান্ড। প্রথম দফা নিজেদের দেশে করোনাভাইরাসের টেস্টে নেগেটিভ আসা পাকিস্তান ক্রিকেটাররা এরই মাঝে পৌঁছে গেছেন ইংল্যান্ডে, উস্টারশায়ারের ভেন্যু নিউ রোডে কোয়ারান্টাইনে থেকে প্রস্তুতি নিচ্ছেন তারা। কোয়ারান্টাইনের মেয়াদ শেষ হলে ডার্বিশায়ারে ক্যাম্প শুরু হবে তাদের।

শুক্রবার পাকিস্তান সময় ভোরে ম্যানচেস্টারের উদ্দেশ্যে রওনা দিয়েছেন পরের দুই দফায় নেগেটিভ আসা পাকিস্তান ক্রিকেটাররা, যাদের মাঝে আছেন মোহাম্মদ হাফিজ, ওয়াহাব রিয়াজ, শাদাব খান, ফাখার জামান।

(ঢাকাটাইমস/০৪ জুলাই/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :