পরিবার-পরিকল্পনা মিডিয়া ফেলোশিপ পেলেন ঢাকাটাইমসের বোরহান

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১১ জুলাই ২০২০, ১৭:৪৮ | প্রকাশিত : ১১ জুলাই ২০২০, ১৬:৩৬

পরিবার-পরিকল্পনা অধিদপ্তরের মিডিয়া ফেলোশিপ পেলেন দৈনিক ঢাকা টাইমস ও ঢাকাটাইমস টোয়েন্টিফোর ডটকমের সিনিয়র রিপোর্টার বোরহান উদ্দিন।

শনিবার অধিদপ্তরের আইইএম ইউনিটের এক ভার্চুয়াল অনুষ্ঠানে বোরহান উদ্দিনসহ ফেলোশিপের জন্য নির্বাচিত হওয়া ৪০ জনকে প্রতীকী ক্রেস্ট ও সনদপত্র প্রদান করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন।

এছাড়াও ছয়জন সাংবাদিককে মিডিয়া অ্যাওয়ার্ড এবং মা-শিশু স্বাস্থ্য কার্যক্রমে বিশেষ অবদানের জন্য পরিবার পরিকল্পনা অধিদপ্তরের চারজন মাঠ পর্যায়ের কর্মী ও ছয়টি প্রতিষ্ঠানকেও পুরস্কৃত করা হয়।

বিশ্ব জনসংখ্যা দিবস উদযাপন ও পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মিডিয়া ফেলোশিপ প্রদান অনুষ্ঠানে অধিদপ্তরের যুগ্ম সচিব ও পরিচালক (আইইএম) ড. আশরাফুন্নেছা নির্বাচিতদের তালিকা প্রকাশ করেন।

স্বাস্থ্য অধিদপ্তরের আইইএম ইউনিটের আইইসি অপারেশনাল প্ল্যানের ২০২০ সালের পরিবার পরিকল্পনা, মা, শিশু ও নবজাতক স্বাস্থ্য এবং জনসংখ্যা ইস্যু বিষয়ক লেখালেখি নিয়ে প্রিন্ট, ইলেকট্রনিক, অনলাইন, সোশ্যাল মিডিয়ার সাংবাদিকদের মধ্যে মিডিয়া ফেলোশিপ (তিন মাসের) প্রদানের লক্ষ্যে এ ফেলোশিপ প্রদান করা হয়। নির্বাচিত প্রত্যেকে নগদ পঞ্চাশ হাজার টাকা করে পাবেন।

অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী সাংবাদিকদের উদ্দেশে বলেন, বিশ্বের অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশে করোনায় মৃত্যুর হার অনেক কম। করোনার সময়গুলো স্বাস্থ্যবিধি মেনে কাটাবেন। মাস্ক পরে বাসা থেকে বের হবেন। সামাজিক দূরত্ব তিন ফুট নয়, ছয় ফুট বজায় রাখবেন।

মন্ত্রী আরও বলেন, আমাদের দেশে করোনার প্রভাবের কারণে প্রজনন স্বাস্থ্যসেবাও কিছুটা কমেছে। করোনার মায়েদের ঘরের কাজ বৃদ্ধি পেয়েছে। আমাদের দেশে দারিদ্র্যসীমা বেড়ে যেতে পারে। করোনা বৃদ্ধি পেলে বাল্যবিয়েও বাড়তে পারে।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো. আলী নূরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আবদুল মান্নান, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডা. আবুল কালাম আজাদ, ইউএনএফপিএর দেশীয় প্রতিনিধি ডা. আশা টেরকেলন উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সূচনা বক্তব্য দেন পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক সাহান আরা বানু।

এবারের বিশ্ব জনসংখ্যা দিবসের প্রতিপাদ্য হলো- মহামারি কোভিড-১৯কে প্রতিহত করি, নারী ও কিশোরীর সুস্বাস্থ্যের অধিকার নিশ্চিত করি।

(ঢাকাটাইমস/১১জুলাই/বিইউ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

গণমাধ্যম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :