লক্ষ্মীপুরে আওয়ামী লীগে সংঘর্ষ, আহত ২০

নিজস্ব প্রতিবেদক, লক্ষ্মীপুর
 | প্রকাশিত : ১১ জুলাই ২০২০, ১৮:২০

আধিপত্যা বিস্তার ও দলীয় কোন্দলকে কেন্দ্র করে লক্ষ্মীপুরের রায়পুরে আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় উভয় পক্ষের অন্তত ২০ জন আহত হয়েছেন। শুক্রবার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে উপজেলার চরবংশীর খাসেরহাট এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। এই ঘটনায় একটি প্রাইভেটকারও ভাংচুর করা হয়।

চরবংশী ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক রহুল আমিন খালিফা এবং সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা আলতাফ হোসেন গ্রুপের মধ্যে এ সংঘর্ষ হয়।

আহতদের উদ্ধার করে রায়পুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও সদর হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেয়া হচ্ছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হযেছে।

পুলিশ ও দলীয় নেতাকর্মীরা জানান, উপজেলা নির্বাচনের পর থেকে আলতাফ মাস্টারকে কেন্দ্র করে উত্তর চরবংশী ইউনিয়ন আওয়ামী লীগ দুই ভাগে বিভক্ত হয়ে দলীয় কর্মকান্ড চলছিল। কয়েকবার সংঘর্ষ, ভাংচুর, আহত ও পাল্টাপাল্টি একাধিক মামলা হয়েছে। মামলাগুলোও বর্তমানে চলমান।

এ অবস্থায় আওয়ামী লীগ নেতা ওসমান খাঁ ও আলাউদ্দিন খাঁ আলতাফ মাস্টারের সঙ্গে বিরোধ মীমাংসা করে মিলে যান এবং মামলা তুলে নেয়ার প্রক্রিয়া চলছিল। এর জের ধরে শুক্রবার রাতে রুহুল আমিন ও রাশেদ খলিফার নের্তৃত্বে সাত-আটজন কর্মী আলতাফ মাস্টারের কার্যালয়ের সামনে দেশীয় অস্ত্র দিয়ে পাঁচজনকে কুপিয়ে জখম করে। এসময় বাধা দেয়ায় আরো ১৫ জন কর্মীকে পিটিয়ে আহত ও কার্যালয়সহ একটি পাইভেটকার ভাংচুর করে পালিয়ে যায়। এক পর্যায়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এতে উভয় পক্ষের অন্তত ২০ জন আহত হয়।

রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল জলিল ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, উভয় পক্ষের লোকদের শান্ত রাখতে রাত থেকেই ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে। তবে এ ঘটনায় এখনও কেউ কোনো লিখিত অভিযোগ করেননি। অভিযোগ করলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে। তবে উপজেলা নির্বাচনের পর থেকে এই দুই গ্রুপের সংঘর্ষের ঘটনায় একাধিক মামলা থানা ও আদালতে রয়েছে বলে ওসি জানান।

(ঢাকাটাইমস/১১জুলাই/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :