আরিচায় নির্মাণাধীন ড্রেন ভেঙে পড়েছে

মানিকগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ জুলাই ২০২০, ০০:০২

আরিচা ঘাটে সড়ক ও জনপথ বিভাগের প্রায় অর্ধ কোটি টাকা ব্যয়ে নির্মাণাধীন ড্রেন সামান্য বৃষ্টির কারণেই ভেঙে পড়েছে। নির্মাণ কাজে ত্রুটি থাকার কারণে বিশালাকার ড্রেনের সাইড ওয়াল ভেঙে পড়ায় এলাকাবাসীর মাঝে কাজের গুণগত মান নিয়ে প্রশ্ন উঠেছে।

বর্তমান সরকারের চলমান উন্নয়নের অংশ হিসেবে ঢাকা-আরিচা মহাসড়ক চার লেন রাস্তায় উন্নয়ন প্রকল্পের পাশাপাশি শিবালয় থানার মোড় থেকে আরিচা যমুনা নদীর পাড় পর্যন্ত পানি নিষ্কাশনের জন্য ড্রেন নির্মাণের কাজ চলছে।

সড়ক ও জনপথ বিভাগের কার্যাদেশ অনুযায়ী প্রায় ৫৪ লাখ টাকা ব্যয়ে ড্রেনটি নির্মাণ করছে মেসার্স আরপি কনস্ট্রাশন নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। ড্রেনের কাজ চলাকালে গত রবিবার বৃষ্টিপাতে ড্রেনটির উত্তর অংশের ছয় ফুট উচ্চতার প্রায় ২০০ ফুট দীর্ঘ দেয়াল ভেঙে পড়ে।

এ ব্যাপারে সড়ক ও জনপথ বিভাগের একজন কর্মকর্তা নাম-পদবী প্রকাশ না করার শর্তে সাংবাদিকদের বলেন, মাত্র ১০ ইঞ্চি ব্রিক ওয়ালে ছয় ফুট উচ্চতার বিশালাকারের ড্রেনের ওয়াল কিভাবে টিকতে পারে। অদক্ষ ইঞ্জিনিয়ারের গাফিলতিতে এমন অবস্থার সৃষ্টি হয়েছে।

ঠিকাদারি প্রতিষ্ঠানের দায়িত্বপ্রাপ্তরা জানান, সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কার্যাদেশ অনুযায়ী নির্মাণ কাজ করা হচ্ছে। ড্রেনের ভেঙে পড়া অংশ নতুন করে করা হবে। এতে ঠিকাদারি প্রতিষ্ঠান আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হবে।

এ অবস্থায় কাজ ঠিকভাবে শেষ হওয়া পর্যন্ত প্রয়োজনীয় তদারকিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন এলাকাবাসী।

(ঢাকাটাইমস/১৪জুলাই/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :