অনলাইনে ডিলারশিপের পোস্ট দিয়ে মালামাল আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ জুলাই ২০২০, ১৬:০৮

অনলাইনে ডিলারশিপের পোস্ট দিয়ে ব্যবসায়ীদের মালামাল আত্মসাতের অভিযোগে মো. আমজাদ হোসেন কিরণ নামের এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ- সিআইডি।

বৃহস্পতিবার দুপুরে সিআইডির সদর দপ্তরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান সিআইডির সাইবার ক্রাইমের বিশেষ পুলিশ সুপার রেজাউল মাসুদ।

তিনি জানান, আমজাদকে যশোর থেকে গ্রেপ্তার করা হয়। তিনি অনলাইনে বিজ্ঞাপন দিয়ে দূরের ব্যবসায়ীদের টার্গেট করে তাদের মালামাল আত্মসাৎ করে দিতেন।

এ সময়ে সিআইডির সাইবার ক্রাইমের ডিআইজি মো. শাহআলমসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

রেজাউল মাসুদ বলেন, সিআইডির সাইবার পুলিশের ফেইসবুক পেজে বুলবুল হোসেন নামের একজন তথ্য দেয় যে, এমডি আল আমিন খান নামের এক ব্যক্তি ফেইসবুকে পেজ ও গ্রুপ খুলে অনলাইনে ডিলারশিপের ব্যাপারে আলোচনা করেছেন। সেখানে ডিলারশিপ নিতে চাই বলে বিভিন্ন পোস্ট করে থাকে। সেখানে দেওয়া ফোন নম্বরে যোগাযোগ করলে তিনি জানান যশোরে তার প্রতিষ্ঠিত ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। তিনি ব্যবসা আরও বাড়াতে চান।

সিআইডির এই কর্মকর্তা বলেন, ব্যবসায়ীরা তার সাথে যোগাযোগ করলে তিনি প্রথমে কিছু নমুনা (সাধারণ পোশাক) পাঠানোর জন্য বলেন ও সাথে সাথে বিকাশে টাকা পরিশোধ করে দেন। মালামাল পাঠানো হয় কুরিয়ার সার্ভিসের মাধ্যমে। পরে ডিলারদের জানানো হয় তাদের নমুনার ব্যাপক চাহিদা রয়েছে। সুতরাং তারা যেন দ্রুত একটি বড় লট পাঠিয়ে দেন। ব্যবসায়ীরা মালামাল পাঠিয়ে দিলেই তাদের মোবাইল নম্বর ব্লকলিস্টে দেন এবং ফেইসবুক আইডি ব্লক করেন।

রেজাউল মাসুদ বলেন, এই খবর পেয়ে ওই মোবাইল নম্বর থেকে আইডির সূত্র ধরে সিআইডির সাইবারের দল যশোরে অভিযান চালিয়ে ওই অপরাধে যুক্ত মো. আমজাদ হোসেন কিরনকে যশোর থেকে গ্রেপ্তার করে। জিজ্ঞাসাবাদে তিনি অপরাধের কথা স্বীকার করেছেন।

জিজ্ঞাসাবাদে তিনি বলেন, দূরের ব্যবসায়ীদের টার্গেট করতেন, যেন ওই ব্যবসায়ীরা তাকে আর খুঁজে না পায় বা আইনের আশ্রয় নিতে না পারেন। তাদের বিরুদ্ধে মামলা করার বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ও অনলাইনে যে কোন ধরনের গুজবসহ যে কোন ধরনের সাইবার অপরাধের তথ্য জানাতে সিআইডির সাইবার পুলিশের সাথে শেয়ার করার জন্য অনুরোধ করেন সিআইডির বিশেষ পুলিশ সুপার রেজাউল মাসুদ।

ঢাকাটাইমস/২৩ জুলাই/এএ/ইএস

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :