বাবুল চিশতীর আত্মসাতের মামলায় আসামি সাহেদও

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ জুলাই ২০২০, ১৯:০১

পদ্মা ব্যাংকের (সাবেক ফারমার্স ব্যাংক) এক কোটি টাকা ঋণ আত্মসাতের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় ব্যাংকটির সাবেক অডিট কমিটির চেয়ারম্যান মাহবুবুল হক চিশতী ওরফে বাবুল চিশতী সঙ্গে আসামি করা হয়েছে রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান আলোচিত প্রতারক মো. সাহেদকেও ।

রবিবার ঢাকার এক নম্বর সমন্বিত জেলা কার্যালয়ে দুদকের উপ-সহকারী পরিচালক মোহাম্মদ শাহজাহান মিরাজ বাদী হয়ে মোট চারজনের বিরুদ্ধে এই মামলা করেন বলে ঢাকা টাইমসকে নিশ্চিত করেন সংস্থাটির পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য্য।

দুদক সূত্রে জানা যায়, তাদের বিরুদ্ধে দণ্ডবিধির ৪০৯/১০৯ ধারা ও ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারা এবং অর্থ পাচার প্রতিরোধ আইন- ২০১২ এর ৪ ধারায় অভিযোগ আনা হয়েছে।

প্রণব ঢাকা টাইমসকে বলেন, পদ্মা ব্যাংকের অর্থ আত্মসাতের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে দুদক মামলা করছে। এই মামলায় বাবুল চিশতীর ছেলে রাশেদুল হক চিশতী ও রিজেন্ট হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক মো. ইব্রাহিম খলিলকেও আসামি করা হয়েছে।

মামলার অভিযোগের বিষয়ে এই কর্মকর্তা বলেন, ২০১৫ সালে আসামিরা পরস্পর যোগসাজশে অসৎ উদ্দেশ্যে, ক্ষমতার অপব্যবহার করে পদ্মা ব্যাংকের গুলশান করপোরেট শাখা থেকে এক কোটি টাকা ঋণ যা সুদসহ দুই কোটি ৭১ লাখ টাকা নিয়ে আত্মসাতের অভিযোগে মামলাটি দায়ের করা হয়।

গত ২১ জুলাই দুর্নীতি দমন কমিশন (দুদক) পদ্মা ব্যাংকের প্রায় ৬৩ কোটি টাকা আত্মসাৎ ও পাচারের অভিযোগে বাবুল চিশতীসহ ছয় জনকে আসামি করে মামলা করে। পরদিন অর্থাৎ গত ২২ জুলাই এনআরবি ব্যাংকের এক কোটি ৫১ লাখ টাকা আত্মসাতের অভিযোগে মোহাম্মদ সাহেদ ওরফে সাহেদ করিমসহ চারজনের বিরুদ্ধে একটি মামলা করা হয় সংস্থাটির পক্ষ থেকে। এছাড়া বাবুল চিশতীর বিরুদ্ধে অবৈধ সুবিধা নিয়ে ভুয়া দলিলপত্রের মাধ্যমে নামে-বেনামে ঋণ বিতরণসহ অন্যান্য মাধ্যমে পদ্মা ব্যাংকের শত কোটি টাকা আত্মসাতের অভিযোগে এখন পর্যন্ত আটটি মামলা করেছে কমিশন।

(ঢাকাটাইমস/২৭জুলাই/এসআর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

নির্বাচন কে কীভাবে দেখবে সেটি আমাদের বিষয় নয়: সিইসি

উপজেলা নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষায় ৪১৮ প্লাটুন বিজিবি মোতায়েন

ঢাকাসহ ১৫ অঞ্চলে ঝোড়ো হাওয়ার আশঙ্কা, নদীবন্দরে সতর্ক সংকেত

উপজেলা নির্বাচনে প্রথম ধাপে ভোটগ্রহণ কাল

সুন্দরবনে ক্ষয়ক্ষতি নিরূপণ ও করণীয় নির্ধারণে পরিবেশ মন্ত্রণালয়ের কমিটি

উপজেলা নির্বাচন: প্রথম ধাপে দেড় লক্ষাধিক আনসার-ভিডিপি সদস্য মোতায়েন

১ কোটি পরিবারের জন্য টিসিবির পণ্য বিক্রি শুরু মঙ্গলবার

সুন্দরবনের আগুন নিয়ন্ত্রণে আছে: মন্ত্রিপরিষদ সচিব

‘গোল্ডেন রাইস-বিটি বেগুন বাণিজ্যের জন্যই করা হয়েছে’

ভোটের আগে-পরে ১৪ দিন বৈধ আগ্নেয়াস্ত্র বহন ও প্রদর্শনে নিষেধাজ্ঞা

এই বিভাগের সব খবর

শিরোনাম :