করোনায় সৌদিতে ৭২৩ বাংলাদেশির মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ জুলাই ২০২০, ১৮:০৯
ফাইল ছবি

বৈশ্বিক মহামারি করোনাভাইরাস ও এর উপসর্গ নিয়ে সৌদি আরবে ৭২৩ বাংলাদেশির মৃত্যু হয়েছে। এর মধ্যে আটজন চিকিৎসক।

মঙ্গলবার রিয়াদে বাংলাদেশ দূতাবাস আয়োজিত একটি অনুষ্ঠানে রাষ্ট্রদূত গোলাম মসীহ এই তথ্য জানান। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু মঞ্চ, বঙ্গবন্ধু কর্নার, বঙ্গবন্ধুর জীবনীর ওপর ‘ছবি কথা বলে’ স্মারক বোর্ডের উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি ছিলেন রাষ্ট্রদূত।

সৌদিতে এসব প্রবাসীর মৃত্যুতে রাষ্ট্রদূত গভীর শোক প্রকাশ করেন এবং তাদের রুহের মাগফেরাত কামনা করেন।

রাষ্ট্রদূত জানান, এই অনাকাঙ্ক্ষিত করোনা দুর্যোগে রিয়াদ দূতাবাস এবং জেদ্দা কনস্যুলেট থেকে প্রবাসীদের যথাসাধ্য সাহায্য-সহযোগিতা করা হচ্ছে।

অনুষ্ঠানে গোলাম মসীহ বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালি জাতিসত্তার ইতিহাসে একমাত্র মহানায়ক এবং হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি। বঙ্গবন্ধুর সারা জীবনের নির্ভীক সংগ্রামের ফল স্বাধীন বাংলাদেশের অভ্যুদয়। পৃথিবীর মানচিত্রে স্বাধীন বাংলাদেশ নামক ভূখণ্ডের লাল-সবুজের পতাকার নির্মাতা তিনি।’

প্রবাসে নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর জীবন ও আদর্শের সাথে পরিচয় করে দেয়ার লক্ষ্যে দূতাবাসে স্থাপিত বঙ্গবন্ধু কর্নার সাহায্য করবে বলে উল্লেখ করেন রাষ্ট্রদূত মসীহ। এছাড়া যেসব প্রবাসী দূতাবাসে সেবা গ্রহণ করতে আসেন তারাও এ কর্নার থেকে জাতির পিতা সম্পর্কে বিভিন্ন তথ্য জানতে পারবেন বলে আশাবাদ ব্যক্ত করেন গোলাম মসীহ।

জাতির পিতার জন্মশতবর্ষে তার আদর্শ ধারণ করে আমাদের কাজ করে যেতে হবে উল্লেখ করে রাষ্ট্রদূত বলেন, ‘স্বাধীন বাংলাদেশকে দুর্নীতিমুক্ত এবং অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করার জন্য বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তোলার আদর্শকে বাস্তবায়িত করতে আমাদের সবাইকে দেশের জন্য কাজ করতে হবে।’

অনুষ্ঠানে জাতির পিতার আত্মার মাগফেরাত এবং দেশের শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে বিশেষ দোয়া করা হয়।

(ঢাকাটাইমস/২৯জুলাই/এনআই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :