বাউফলে হত্যা মামলায় আওয়ামী লীগ নেতা সাময়িক বহিষ্কার

বাউফল প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ আগস্ট ২০২০, ২০:১৪

দুই যুবলীগ নেতা হত্যা মামলায় পটুয়াখালীর বাউফল উপজেলার কেশবপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কেশবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মহিউদ্দিন লাভলুকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১ টায় উপজেলা আওয়ামী লীগ অফিস জনতা ভবনে অনুষ্ঠিত এক সভায় তাকে বহিষ্কারের ঘোষণা দেওয়া হয়। সেইসঙ্গে এ হত্যাকাণ্ডের রহস্য উদঘাটনে ছয় সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মোতালেব হাওলাদার বলেন, সভায় কেশবপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মহিউদ্দিন লাভলুর বিরুদ্ধে দলীয় বিশৃঙ্খলা সৃষ্টির মাধ্যমে দলের দুই কর্মী খুনের অভিযোগ ওঠে। তাই তাকে দল থেকে সাময়িক বরখাস্ত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেইসঙ্গে এ হত্যাকাণ্ডের মূল কারণ উদঘাটনের জন্য উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা নুর মোহাম্মদ হাওলাদারকে প্রধান করে ছয় সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি করা হয়েছে। তদন্ত কমিটি আগামী সাত কার্য দিবসের মধ্যে প্রতিবেদন জমা দেবে। সেই প্রতিবেদন অনুযায়ী সাধারণ সম্পাদক মহিউদ্দিন লাভলুর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। অপরদিকে, লাভলুর পরিবর্তে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পদক হিসেবে দায়িত্ব পালন করবেন মনিরুল ইসলাম টিটু।

এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক চিফ হুইপ আসম ফিরোজ বলেন, ‘সন্ত্রাসী করে আওয়ামী লীগের অগ্রযাত্রাকে দুর্বল করা যাবে না। আওয়ামী লীগ বাংলাদেশের আপামর জনগণের দল। এই দলে সন্ত্রাসের কোন স্থান নেই। ঐক্যবদ্ধভাবে সন্ত্রাসকে রুখে আওয়ামী লীগের নেতৃত্বে দেশকে এগিয়ে নিতে হবে। আমাদের প্রধানমন্ত্রী সেই লক্ষ্যেই কাজ করে যাচ্ছেন। যারা দলের নাম ভাঙ্গিয়ে সন্ত্রাসী কার্যক্রম করে এবং নানা অপরাধের সঙ্গে জড়িয়ে পড়েছে তাদের বিরুদ্ধে দল উপযুক্ত সাংগঠনিক ব্যবস্থা নেবে।’

প্রসঙ্গত, গত ২ আগস্ট কেশবপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সালাউদ্দিন পিকু ও সাধারণ সম্পাদক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মহিউদ্দিন লাভলুর মধ্যে স্থানীয় প্রভাব বিস্তার নিয়ে সংঘর্ষ হয়। এতে সালাউদ্দিন পিকুর আপন ভাই যুবলীগ নেতা রাকিব উদ্দিন রোমান (৩৪) ও চাচাতো ভাই ইশাত তালুকদার (২৪) নিহত হন। এ ঘটনায় মঙ্গলবার যুবলীগ নেতা রাকিব উদ্দিন রোমানের বড় ভাই মফিজ উদ্দিন মিন্টু চেয়ারম্যান মহিউদ্দিন লাভলুকে প্রধান আসামি করে ৫৯ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ১৫ থেকে ১৬ জনের বিরুদ্ধে বাউফল থানায় মামলা করেন।

(ঢাকাটাইমস/৬আগস্ট/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :