শেষ আটের লড়াইয়ে কে কার মুখোমুখি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ আগস্ট ২০২০, ০৯:২৪

প্রি-কোয়ার্টার ফাইনালের লড়াই শেষ। গত মার্চে লকডাউনের আগে ৪টি দলের ভাগ্য নিশ্চিত ছিল কোয়ার্টারে। কিন্তু দ্বিতীয় লেগের বাকি চারটি ম্যাচ আাটকে থাকায় কোয়ার্টার ফাইনালে বাকি ৪টি দলের ভাগ্য ঝুলে ছিল। শুক্রবার এবং শনিবার বাকি চারটি ম্যাচের মধ্য দিয়ে কোয়ার্টারে নিজেদের জায়গা পাকা করল বাকি ৪টি দল।

কোয়ার্টার ফাইনালে আটলান্টা বনাম পিএসজি এবং আরবি লেইজিপ বনাম অ্যাতলেটিকো মাদ্রিদের লড়াই নির্ধারিত ছিল আগেই। শেষ চারটি ম্যাচ থেকে কোয়ার্টার ফাইনালে পৌঁছল যথাক্রমে ম্যানচেস্টার সিটি, লিঁও, বার্সেলোনা এবং বায়ার্ন মিউনিখ।

প্রথম লেগে অ্যাওয়ে ম্যাচে ২-১ গোলে এগিয়ে থাকার পর শুক্রবার ঘরের মাঠে দ্বিতীয় লেগের ম্যাচেও সদ্য লা লিগা চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদকে ২-১ গোলে হারায় ম্যানচেস্টার সিটি। এগ্রিগেটে ৪-২ গোলে জিতে শেষ আট নিশ্চিত করে স্কাই ব্লুজরা।

অন্য ম্যাচে প্রথম লেগে লিঁও’র কাছে ০-১ গোলে পিছিয়ে থাকা জুভেন্টাস ২-১ গোলে জিতলেও শেষরক্ষা হয়নি। অ্যাওযে গোলের সুবাদে ওল্ড লেডি’কে পিছিয়ে ফেলে চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে জায়গা কতরে নেয় লিঁও। বিফলে যায় ক্রিশ্চিয়ানো রোনালদোর জোড়া গোল।

এরপর শনিবার দ্বিতীয় লেগের ম্যাচে বাকি দু’টি ম্যাচে ‍মুখোমুখি হয় বার্সেলোনা-নাপোলি এবং বায়ার্ন মিউনিখ-চেলসি। প্র্রথম লেগে বার্সেলোনা-নাপোলি ১-১ গোলে শেষ হওয়ার পর দ্বিতদীয় লেগে শনিবার ঘরের মাঠে ৩-১ গোলে জিতে কোয়ার্টার ফাইনালের টিকিট নিশ্চিত করে বার্সেলোনা।

অন্য ম্যাচে লিওয়ানডোস্কির জোড়া গোলে প্রথম লেগে ৩-০ গোলে এগিয়ে থাকা বায়ার্ন দ্বিতীয় লেগে ৪-১ গোলে জিতে শেষ আট নিশ্চিত করে। অর্থাৎ, শেষ আটের লড়ািইয়ে ম্যানসিটির মুখোমুখি হবে লিঁও। অপর হাইভোল্টেজ কোয়ার্টার ফাইনালে মুখোমুখি বার্সেলোনা-মিউনিখ।

(ঢাকাটাইমস/১০ আগস্ট/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :