করোনা নিয়ে তাদের ‘Thank you Bangladesh’

বিনোদন প্রতিবেদক
 | প্রকাশিত : ১০ আগস্ট ২০২০, ১০:২৫

মরণঘাতি করোনা ভাইরাসের (কোভিড-নাইনটিন) বিষাক্ত ছোবলে ইউরোপ-আমেরিকার মতো আতঙ্ক বাংলাদেশেও। দেশের প্রতিটি সেক্টরই কার্যত স্থবির। কাজ হারিয়ে দিশেহারা লাখ লাখ মানুষ। করোনার ছোবলে প্রতিদিনই দীর্ঘ থেকে দীর্ঘতর হচ্ছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা।

দেশের সুদিন ফেরাতে এরই মাঝে নিরন্তর সেবা দিয়ে যাচ্ছেন চিকিৎসক, পুলিশ, সাংবাদিক, সামরিকবাহিনীর সদস্যসহ সরকারি বিভিন্ন সেক্টরের কর্মকর্তা-কর্মচারীরা। মৃত্যুর ঝুঁকিকে তুচ্ছ করে, নিজ পরিবারের কথা চিন্তা না করে তারা অবিরাম কাজ করে চলেছেন। পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে ইতোমধ্যে অনেকে মারাও গেছেন।

১৯৭১ সালে দেশকে হানাদার মুক্ত করার জন্য যেমন জেগে উঠেছিলেন বাংলার সূর্য সন্তান মুক্তিযোদ্ধারা, তেমনি আজ জাতীর ক্লান্তি লগ্নে জেগে উঠেছেন দেশের নানা শ্রেণি পেশার মানুষ। তাতে হয়তো খুব শিগগিরই বাংলা তার স্বরূপে ফিরবে। দেশের এই অবস্থায় যারা নিরলস সেবা দিয়ে যাচ্ছেন তাদের অসীম অবদানের প্রতি শ্রদ্ধা রেখে আসছে ‘Thank you Bangladesh’ প্রজেক্ট।

এই প্রজেক্টে চারটি দেশাত্ববোধক গানকে নতুনভাবে সাজনো হয়েছে। যেখানে প্রথম অংশে করোনা পরিস্থিতির পূর্বে বাংলার চিরাচরিত অপরূপ সৌন্দর্য দেখানো হবে। দ্বিতীয় গানের দৃশ্যে করোনা পরিস্থিতিতে বাংলার অবস্থা চিত্রায়িত হবে। তৃতীয় গানের দৃশ্যে বাঙালির করোনা মোকাবেলায় সম্মুখ যোদ্ধাদের জেগে ওঠার দৃশ্য চিত্রায়িত হবে এবং শেষ অংশে বাংলা মা যেন তার স্বরূপে ফিরে আসে খুব দ্রুত, এই আশাবাদ প্রস্ফুটিত হবে।

গানটির সংগীত পরিচালনা করেছেন সাজেদুর সাহেদ এবং পরিকল্পনা ও ভিডিও পরিচালনা করেছেন এবিএম এহসানুজ্জামান অভি।

গানটিতে অংশগ্রহণ করেছেন জনপ্রিয় ছয় সংগীতশিল্পী। এরা হচ্ছেন কুমার বিশ্বজিৎ, ফাহমিদা নবী, সামিনা চৌধুরী, দিলশাদ নাহার কাকলী, কাজী শুভ এবং মেজর মো. আশরাফুল আলম সুজন।। গানটি একসঙ্গে আসছে গান বাংলা টিভির পর্দায়। এছাড়া দেখা যাবে ইউটিউব চ্যানেলেও।

ঢাকাটাইমস/১০আগস্ট/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :