অ্যাটলেটিকোকে বিদায় করে সেমিতে লাইপজিগ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ আগস্ট ২০২০, ০৭:১০

শেষ মুহূর্তের গোলে অ্যাটলেটিকো মাদ্রিদকে ২–১ গোলে হারিয়ে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে উঠেছে লাইপজিগ। এর ফলে চ্যাম্পিয়নস লিগে প্রথমবারের মতো নকআউট পর্বে এসেই সেমিফাইনালে জায়গা করে নিয়েছে ইউলিয়ান নাগেলসম্যানের দল। পোড় খাওয়া ডিয়েগো সিমিওনের অ্যাটলেটিকো মাদ্রিদকে ম্যাচজুড়েই তটস্থ রেখে ৮৮ মিনিটের গোল করে জয় তুলে নিয়েছে জার্মান ক্লাব লাইপজিগ।

বৃহস্পতিবার রাতে পর্তুগালের লিসবনে এক লেগের কোয়ার্টার ফাইনালে শুরু থেকে জমে ওঠে লড়াই। পুরো খেলায় লাইপজিগের নিয়ন্ত্রণ ছিল ৫৭ ভাগ। প্রথমার্ধে প্রভাব বিস্তার করলেও গোলের তেমন একটা সুযোগ তৈরি করতে পারেনি তারা। তবে দ্বিতীয়ার্ধের ৫১ মিনিটে স্প্যানিশ ফরোয়ার্ড দানি ওলমোর দুর্দান্ত ফিনিশে এগিয়ে যায় লাইপজিগ। বদলি হিসেবে নেমে পেনাল্টি আদায় করে নিয়ে সেখান থেকে গোল করে অ্যাটলেটিকোকে সমতায় ফেরান হোয়াও ফেলিক্স।

তবে ম্যাচের নির্ধারিত সময়ের দুই মিনিট বাকি থাকতে বদলি হিসেবে নামা টাইলার অ্যাডামসের বক্সের বাইরে থেকে নেওয়া ডান পায়ের জোরালো শট ডিফ্লেক্ট হয়ে অ্যাটলেটিকোর জালে প্রবেশ করলে ইতিহাস হাতছানি দিতে থাকে লাইপজিগকে। আগের রাতেই ইতিহাস গড়ে চ্যাম্পিয়নস লিগের সেমি ফাইনালে জায়গা করে নেয় প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। খেলার শেষ তিন মিনিটে চমক দেখিয়ে আটালান্টাকে ২-১ গোলে হারিয়ে ইতিহাস গড়ে ফরাসি এই ক্লাব।

দ্বিতীয়বার চ্যাম্পিয়নস লিগে খেলতে এসে প্রথমবার নকআউটে উঠেই সেমিফাইনালে জায়গা করে নেয়া জার্মানির দল লাইপজিগ সেমিতে পিএসজির মুখোমুখি হবে।

ঢাকাটাইমস/১৪আগস্ট/এমআর

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :