আইপিএলের ১০ সেকেন্ডের বিজ্ঞাপনে খরচ ১০ লাখ টাকা!

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ আগস্ট ২০২০, ২০:০৬

করোনাভাইরাসের জেরে ত্রস্ত গোটা বিশ্ব। আর্থিক দিক থেকে জোর ধাক্কা খেয়েছে বিভিন্ন দেশ। কিন্তু এমন পরিস্থিতিতেও বিজ্ঞাপন সম্প্রচারের জন্য বিন্দুমাত্র খরচ কমাবে না স্টার স্পোর্টস। আইপিএলের সময় মোটা অঙ্কের লাভ করতে গতবারের মতোই বিজ্ঞাপনদাতাদের বিপুল অর্থ গুনতে হবে।

১০ সেকেন্ডের একটি বিজ্ঞাপন সম্প্রচারের জন্য স্টার স্পোর্টস নিতে পারে ৮ থেকে ১০ লক্ষ টাকা! করোনা আবহেও কোনও হেলদোল নেই তাদের। লাভের অঙ্কে ভাটা পড়তে দেবে না তারা। এক–একটি বিজ্ঞাপনের জন্য ঠিক কত অর্থ দিতে হবে, শোনা যাচ্ছে, শীঘ্রই সেই অঙ্ক বেঁধে দেবে আইপিএল সম্প্রচারকারী চ্যানেল।

আগামী ১৯ সেপ্টেম্বর থেকে সংযুক্ত আরব আমিরাতে বসতে চলেছে আইপিএলের আসর। প্রথমদিকে দর্শকশূন্য মাঠেই ম্যাচ হবে। পরবর্তীতে দর্শকদের গ্যালারিতে বসে খেলা দেখার অনুমতি দেওয়া হতেও পারে। কিন্তু ভারভবাসীকে চলতি বছর টিভির পর্দায় চোখ রেখেই খেলোয়াড়দের পারফরম্যান্স উপভোগ করতে হবে। আর তাই এবছর আইপিএলের ভিউয়ারশিপ আকাশছোঁয়া হবে বলেই আশাবাদী স্টার। টুর্নামেন্টের গত মৌসুমে বিজ্ঞাপন থেকে চ্যানেলের আয় ছিল ৩ হাজার কোটি টাকা। চ্যানেলের আশা, এবার ভিউয়ারশিপ বেশি হবে বলে আইপিএল সম্প্রচারের মাধ্যমে আরও বেশি অর্থ তাদের ঘরে ঢুকবে।

এবার ৫৩দিন ধরে চলবে আইপিএল। যার ফাইনাল অনুষ্ঠিত হবে দিপাবলীর সপ্তাহে। মহামারীর মধ্যে উৎসবে ভাটা পড়তে পারে। তাই ভারতের ক্রিকেটপ্রেমীদের নজর থাকবে টিভির দিকেই। আইপিএলের শেষ সপ্তাহে রেকর্ড অঙ্কের ব্যবসার অপেক্ষায় চ্যানেল। যদিও সে সময় বিগ বস–সহ একাধিক জনপ্রিয় রিয়ালিটি শোয়ের সঙ্গেও টেক্কা দিতে হবে তাদের। তবে বিজ্ঞাপন সম্প্রচারের দাম কমানোর জন্য শুধুই স্টারকে কাঠগড়ায় তোলা যাবে না। কারণ টুর্নামেন্ট সম্প্রচারের জন্য স্টারের কাছ থেকে বিসিসিআই নাকি ৩ হাজার ২৭০ কোটি টাকা চাইছে। স্টারের যুক্তি, এই কারণেই তারা বিজ্ঞাপনদাতাদের ছাড় না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

(ঢাকাটাইমস/১৪ আগস্ট/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :