দ্রুতগতির ফোন এলো

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩১ আগস্ট ২০২০, ০৮:৪৫

শক্তিশালী কনফিগারেশনে বাজারে এলো ইনফিনিক্সের নতুন ফোন। মডেল ইনফিনিক্স জিরো ৮। শুরুতে ফোনটি ইন্দোনেশিয়ার বাজারে পাওয়া যাচ্ছে। ইনফিনিক্স জিরো ৮ এর বিশেষ বিশেষ ফিচারের কথা বললে এতে রয়েছে, ৯০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে, মিডিয়াটেক জি৯০টি প্রসেসর ও ৪,৫০০ এমএএইচ ব্যাটারি। সঙ্গে আছে ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ। এই ফোনটি সাদা ও কালো রঙে পাওয়া যাবে।

ইনফিনিক্স জিরো ৮ ফোনে ৬.৮৫ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে দেওয়া হয়েছে। এই ডিসপ্লের রিফ্রেশ রেট ৯০ হার্টজ এবং টাচ সাম্পেলিং রেট ১৮০ হার্টজ। ফোনটি বেজেল লেস ডিসপ্লের সাথে ডুয়েল পাঞ্চ হোল নচের সাথে লঞ্চ হয়েছে। এই পাঞ্চ হোলের মধ্যে পাবেন ৪৮ মেগাপিক্সেল এবং ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড ক্যামেরা। প্রাইমারি সেলফি ক্যামেরা দিয়ে ফোরকে ভিডিও রেকর্ড করা যায়। এই ফোনে পাবেন মিডিয়াটেক হেলিও জি৯০টি প্রসেসর।

জিরো ৮ হল ইনফিনিক্সের প্রথম ফোন যেখানে ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর সহ কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ আছে। ফোনটির ক্যামেরা মডিউল ডায়মন্ড শেপের0। আগেই বলেছি এর প্রাইমারি ক্যামেরা ৬৪ মেগাপিক্সেল, যেখানে সনি আইএমএক্স৬৯৬ সেন্সর ব্যবহার করা হয়েছে। এছাড়াও আছে ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল লেন্স, ম্যাক্রো সেন্সর ও ডেপ্থ সেন্সর। এই সেন্সরে বোকেহ ও আলট্রা নাইট ভিডিও সাপোর্ট করে। এছাড়াও পিছনের ক্যামেরা দিয়ে ফোরকে ভিডিও এবং ৯৬০ এফপিএস এ স্লো মোশন ভিডিও রেকর্ড করা যাবে।

ইনফিনিক্স জিরো ৮ ফোনে পাওয়ারের জন্য দেওয়া হয়েছে ৪,৫০০ এমএএইচ এর ব্যাটারি। এর সাথে ৩৩ ওয়াট চার্জিং সাপোর্ট করবে। চার্জিংয়ের জন্য এই ফোনে আছে ইউএসবি টাইপ সি পোর্ট। সিকিউরিটির জন্য এই ফোনে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ফেস আনলক আছে। অপারেটিং সিস্টেম হিসাবে এখানে আছে অ্যান্ড্রয়েড ১০ বেসড এক্সওএস ৭।

(ঢাকাটাইমস/৩১আগস্ট/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :