রাজধানীতে জাপানি ভাষা প্রশিক্ষণ সেন্টারকে চার লাখ জরিমানা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ সেপ্টেম্বর ২০২০, ২০:১৭

অনুমতি ব্যতীত জাপান গমনেচ্ছুদের পাসপোর্ট নিজ হেফাজতে রাখা, প্রসেস এবং প্রচারণার অভিযোগে মোবাইল কোর্টের মাধ্যেমে জারিমানা মিরপুরের একটি জাপানিজ ভাষা প্রশিক্ষণ সেন্টারকে চার লাখ টাকা জরিমানা করেছে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়।

বৃহস্পতিবার প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ১৬ সেপ্টেম্বর ঢাকাস্থ মিরপুর-১০ এলাকায় জাপানিজ ভাষা প্রশিক্ষণ সেন্টারকে অনুমতি ব্যতীত জাপান গমনেচ্ছুদের পাসপোর্ট নিজ হেফাজতে রাখা, প্রসেস করা এবং প্রচারণার অভিযোগে মোবাইল কোর্টের মাধ্যেমে জারিমানা করা হয়েছে।

শাহ আলী মার্কেটের দশম তলায় অবস্থিত ‘প্যাসিফিক একাডেমি’র ৭ম ও ১৪ তলায় অবস্থিত ‘মিচী-নো-একি জাপানিজ ল্যাংগুয়েজ সেন্টার’ কে দুই লাখ টাকা করে মোট চার লাখ টাকা জরিমানা করা হয়েছে। সেই সঙ্গে প্যাসিফিক একাডেমিতে হেফাজতে থাকা জাপানের ভিসা প্রসেস করার জন্য রাখা ৪২টি পাসপোর্ট জব্দ করা হয়েছে।

এতে আরও বলা হয়, প্রবাসী কল্যাণ ও বৈদেশি কর্মসংস্থান মন্ত্রণালয়ের যুগ্মসচিব (মনিটরিং এন্ড এনফোর্সমেন্ট) নির্দেশে উপসচিব (এনফোর্সমেন্ট) মো. আমিনুর রহমানের নেতৃত্বে মিরপুর এলাকায় দিনব্যাপী মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করা হয়।

এ সময় প্রসিকিউটর হিসেবে তার সঙ্গে ছিলেন জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর পরিসংখ্যাণ কর্মকর্তা মো. মাসুদ আনাম এবং র‌্যাব ফোর্সের সদস্য।

(ঢাকাটাইমস/১৭সেপ্টেম্বর/এনআই/ইএস)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :