৯৯৯-এ ফোন, পথহারা দুই শিশু ফিরে গেল মাদ্রাসায়

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ সেপ্টেম্বর ২০২০, ১৯:১৮

৯৯৯-এ ফোনের মাধ্যমে মাদ্রাসা থেকে নিখোঁজ হওয়া দুই শিশু শিক্ষার্থীকে ফিরে পেল মাদ্রাসা কর্তৃপক্ষ। দুই শিশুকে উদ্ধার করা সম্ভব হয়েছে চাঁদপুরের স্থানীয় পত্রিকায় কর্মরত সংবাদকর্মী এএম সাদ্দাম হোসেনের বুদ্ধিমত্তায়।

বুধবার শেষ বিকালে শহরের ওয়াপদা গ্যাস পাম্প এলাকার রাস্তায় এ ঘটনা ঘটে।

নিখোঁজ হওয়া দুই শিশু সামি (৮) ও সাজিদকে (৯) তাদের অভিভাবক কয়েকদিন আগে শহরতলীর ১৩ নম্বর ওয়ার্ডের দক্ষিণ তরপুরচন্ডী চাঁদপুর দারুস সুন্নাত দিনীয়া মাদ্রাসায় ভর্তি করে মাদাসার ছাত্রাবাসে দিয়ে যায়। ছাত্রদের বাড়ি কচুয়া উপজেলার তুলপাই ইউনিয়নের পালাখাল গ্রামের সরকার বাড়ি। তাদের বাবার নাম হুমায়ুন সরকার। মায়ের নাম বিউটি বেগম।

এ মাদ্রাসায় শিক্ষার্থীদের মন না বসায় এবং মায়ের কথা মনে পড়ায় কাউকে কিছু না বলে গত সোমবার বিকালে দুই শিশু মাদ্রাসা থেকে বের হয়ে হাঁটা শুরু করে তাদের মায়ের কাছে কচুয়ায় যাওয়ার জন্য।

বিভিন্ন স্থানে দুই দিন ঘুরে বাড়ি যাওয়ার টাকা না থাকায় হেঁটে তারা শহরের ওয়াবদা গেইট গ্যাস পাম্প এলাকায় এলে সংবাদকর্মী এএম সাদ্দামের দৃষ্টিগোচর হয়। এরপর তাদের সঙ্গে কথা বলে বিস্তারিত জানেন সাদ্দাম। পরে তিনি ৯৯৯-এ ফোন দিলে চাঁদপুর মডেল থানার পুলিশের এএসআই সোহাগ মল্লিক এসে দুই শিশুকে উদ্ধার করেন। তিনি দুই শিশুকে মাদ্রাসার দায়িত্বে থাকা মাহাদি হাসান সোহাগের হাতে তুলে দেন।

সংবাদকর্মী এএম সাদ্দামের এই ভূমিকায় মাদ্রাসা কর্তৃপক্ষ এবং পুলিশ প্রশাসন তাকে ধন্যবাদ জানায়।

(ঢাকাটাইমস/২৩সেপ্টেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :