এইচপি ইউনিটে যোগ দেওয়ার আগেই রেডফোর্ডের বাড়তি আবদার

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ সেপ্টেম্বর ২০২০, ১২:৫১

হাই পারফরম্যান্স (এইচপি) ইউনিটের কোচ হিসেবে গত মাসে নিয়োগ দেওয়া হয় ইংলিশ টবি রেডফোর্ডকে। তবে কাজ শুরুর আগেই তার বাড়তি কিছু আবদার অবাক করছে বিসিবিকে।

দৈনিক ৫০০ ডলার ভিত্তিতে চুক্তিবদ্ধ হওয়া এক বছরে কাজ করবেন ১০০দিন। শ্রীলঙ্কা সফরে বাংলাদেশকে সঙ্গ দিতে যাওয়ার কথা ছিল এইচপি ইউনিটের। লঙ্কান বোর্ড করোনা প্রভাবে স্কোয়াডে ক্রিকেটার সংখ্যা কমানোর শর্ত দিলে আপাতত বাতিল হয় এইচপির সফর। যে কারণে রেডফোর্ডের কাচ শুরু করতে অপেক্ষা করতে হচ্ছে।

শ্রীঘই দেশের মাটিতেই এইচপি ক্যাম্প শুরু করার ভাবনা বিসিবির। তবে কাজ শুরুর আগে বাংলাদেশে না এসেই বাড়তি দাবি উত্থাপন করছেন রেডফোর্ড। যা অবাক করছে দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাকে। বিশেষ করে ১০ হাজার ডলার অগ্রিম ‘টোকেন মানি’ ও ওয়েস্ট ইন্ডিজ দলের দায়িত্ব পালন করার সময় তার সাথে কাজ করা মনোরোগ বিশেষজ্ঞের নিয়োগ চাওয়াটা অন্যতম।

সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে বিসিবির এক পরিচালক এ প্রসঙ্গে বলেন, ‘এটা বেশ অবাক করার মত বিষয়। ‍চুক্তিপত্রে তার এসব জিনিসের কিছুই ছিলনা। তিনি মনোরোগ বিশেষজ্ঞ সম্পর্কেও অবহিত করেছেন। এটি সম্ভবত একটি ব্যক্তিগত অনুরোধ।’

৪৮ বছর বয়সি টবি রেডফোর্ডের খেলোয়াড়ি ক্যারিয়ার খুব বেশি সমৃদ্ধ না হলেও কোচ হিসেবে বেশ সমাদৃত। ইংলিশ কাউন্টি ক্লাবগুলোর ব্যাটিং কোচ হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন বেশ ভালোভাবে। বিশ্বজুড়ে বিভিন্ন একাডেমির প্রধান কোচ হিসেবেও কাজ করেছেন।

(ঢাকাটাইমস/২৮ সেপ্টেম্বর/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :