এগিয়ে থেকেও জিততে পারল না আর্সেনাল

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ সেপ্টেম্বর ২০২০, ০৭:২৩

ইংলিশ প্রিমিয়ার লিগে জয়ের ধারা বজায় রেখেছে লিভারপুল। হাইভোল্টেজ ম্যাচে আর্সেনালকে হারিয়ে লিগ শিরোপা ধরে রাখার অভিযানে টানা তৃতীয় জয় পেয়েছে ইয়ুর্গেন ক্লপের দল।

ম্যাচের শুরুর দিকে এগিয়ে থাকলেও শেষ পর্যন্ত লিভারপুলের কাছে ৩-১ গোলে হেরে যায় গানাররা। টানা দুই জয়ের পর প্রথম হারের স্বাদ পেয়েছে মিকেল আর্তেতার দল।

লিভারপুল-আর্সেনালের মতো হাইভোল্টেজ ম্যাচে ফুটবল সমর্থকদের আগ্রহ একটু বাড়তি ছিলো। তাই তো সবার দৃষ্টি আলাদা করে ছিলো লড়াইয়ের মঞ্চ অ্যানফিল্ডে। দুই দলের সাম্প্রতিক ফর্মের বিচারে নির্দিষ্ট কাউকে ফেভারিট বলাটা মুশকিল ছিল। কিন্তু ঘরের মাঠে ৬০ ম্যাচে অপরাজিত থাকার রেকর্ড আর ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হওয়া আপার হ্যান্ডে অলরেডরা। সেই হিসেবে নিজেদের মাঠে লিভারপুলের সামনে আর্সেনালের জন্য ম্যাচটা ছিলো এক রকম অগ্নিপরীক্ষার।

তবে ইংলিশ প্রিমিয়ার লিগে টানা দুই ম্যাচে জিতে আত্মবিশ্বাসের রসদ'ও বেশ ছিলো আর্সেনালের! এছাড়াও ইপিএল শুরুর গত তিন মাসে দু'বার লিভারপুলকে হারিয়েছে গানাররা। তাই মিকেল আর্তেতের দল ম্যাচের শুরু থেকে প্রাণবন্ত ফুটবল খেলতে থাকে।

খেলার শুরু থেকে বল দখলের পাশাপাশি আক্রমণে আধিপত্য ছিল লিভারপুলের। অবশ্য প্রতিপক্ষের চ্যালেম্জ দারুণভাবেই সামাল দিচ্ছিলো ইয়্যুর্গান ক্লপের দল। কিন্তু ম্যাচের ২৫ মিনিটেই হোঁচট খেতে হয় অলরেডদের। এন্ড্রো রবার্টসনের ভুলে আলেক্সান্ডার লাকাজেত্তি এ গোলে লিড নেয় অতিথি আর্সেনাল।

তবে লিভারপুলের সমর্থকদের বেশীক্ষণ নিরাশ থাকতে হয়নি। আলেকসঁদ লাকাজেত আর্সেনালকে এগিয়ে নেওয়ার পর সমতা ফেরান সাদিও মানে। এই গোলে তাকে অ্যাসিস্ট করেন মোহাম্মদ সালাহ! ম্যাচের ৩৪ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে ক্লপের শিষ্যরা। এবার গোল করেন এন্ড্রো রবার্টসন। ২-১ গোলের লিড নিয়ে বিরতিতে যায় দু'দল।

বিরতির পরও মাঠে আধিপত্য ধরে রাখে অলরেডরা। গানাররা শুধু চেয়ে চেয়ে দেখেছে। শেষ পর্যন্ত দাপট দেখিয়েছে লিভারপুল। ৮৮ মিনিটে, অথিতিদের কফিনে শেষ পেরেক ঠুকে দেন দিয়াগো জোতা। আর তাতেই ৩-১ গোলের দারুণ জয়ে মাঠ ছাড়ে লিভারপুল।

তিন ম্যাচে তিন জয়ে ৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে লিভারপুল। সমান পয়েন্ট নিয়ে লেস্টার সিটি শীর্ষে ও এভারটন তিনে আছে। পাঁচে থাকা আর্সেনালের পয়েন্ট ৬।

আগামী বৃহস্পতিবার অ্যানফিল্ডে আবারও মুখোমুখি হবে লিভারপুল ও আর্সেনাল, এবার লিগ কাপের চতুর্থ রাউন্ডে।

ঢাকাটাইমস/২৯সেপ্টেম্বর/এমআর

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :