ভোলায় সন্তানসহ স্ত্রীকে পুড়িয়ে হত্যায় স্বামীর ফাঁসির আদেশ

ভোলা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৭:৩৮

ভোলার দৌলতখান উপজেলার পশ্চিম জয়নগর গ্রামে স্ত্রী ও সন্তানকে কেরোসিন দিয়ে পুড়িয়ে হত্যার দায়ে বেল্লাল হোসেন পাটওয়ারী নামে এক ব্যক্তির ফাঁসির আদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে ভোলার জেলা ও দায়রা জজ এ. বি. এম. মাহমুদুল হক পেনাল কোড ১৮৬০ এর ৩০২ ধারার অভিযোগে আসামির মৃত্যুদণ্ড ও ২০১ ধারার অভিযোগে ১০ বছর কারাদণ্ডের আদেশ দেন।

দণ্ডপ্রাপ্ত আসামি বেল্লাল উপজেলার দক্ষিণ জয়নগর ইউনিয়নের ২নং ওয়ার্ডের নাছির পাটোয়ারীর ছেলে। দীর্ঘ দুই বছরেরও বেশী সময় ধরে মামলার বিচার পরিচালনা পর চাঞ্চল্যকর এ হত্যা মামলার রায় ঘোষণার সময় আসামি বেল্লাল উপস্থিত ছিলেন।

মামলার অভিযোগ সূত্রে জানা যায়, আসামি বেল্লাল হোসেন ঢাকায় ড্রাইভারের চাকরি করতেন। মাঝে মাঝে তিনি বাড়িতে যেতেন। তার সাত বছর ও এক বছর বয়সী দুই সন্তান ছিল। তিনি চাকরি করার সুবাদে ঢাকায় অবস্থানের কারণে সেখানে আরেকটি মেয়েকে বিয়ে করেন। এ নিয়ে কলহের জেরে ২০১৭ সালের ২ জুন শুক্রবার দিবাগত রাতে আগের স্ত্রীর মুখ চেপে ধরে ধারালো চাকু দিয়ে গলা কেটে হত্যা করেন। পরে ঘটনাকে অন্য দিকে নেয়ার জন্য স্ত্রীর গায়ে কম্বল পেচিয়ে কেরোসিন দিয়ে আগুন ধরিয়ে দেন। এ সময় তিনি ছেলে মেহেদীকে নিয়ে ঘর থেকে বেড়িয়ে গিয়ে বিদ্যুতের তার থেকে আগুন লেগেছে বলে চিৎকার করেন। এতে তার কন্যা সন্তান মোহনাও আগুনে পুড়ে মারা যায়।

রাষ্ট্রপক্ষের আাইনজীবী সৈয়দ আশরাফ হোসেন লাভু বলেন, এটি একটি দৃষ্টান্তমূলক রায়। রায়ে বাদী পক্ষ সন্তোষ প্রকাশ করেছেন।

(ঢাকাটাইমস/২৯সেপ্টেম্বর/ইএস)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :