কুমিল্লায় নূরজাহার হোটেলকে জরিমানা

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ অক্টোবর ২০২০, ২০:৪৭

অস্বাস্থ্য ও অপরিচ্ছন্ন পরিবেশে খাবার পরিবেশনের দায়ে কুমিল্লা পদুয়ার বাজারে বিশ্বরোড অবস্থিত ছন্দু ও নূরজাহান হোটেল অ্যান্ড রেস্টুরেন্টেকে ৫০ হাজার টাকা করে এক লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এছাড়া কুমিল্লার চকবাজার চালের আড়ত, নগরীর মুগলটুলীতে মুদি দোকান এবং ঝাউতোলায় দুই ওষুধ ফার্মেসিসহ আরও তিন প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করা হয়। ওই ব্যবসায়ীদের পৃথকভাবে ২৪ হাজার টাকা জরিমানা করা হয়।

রবিবার সকাল সাড়ে ১০টা থেকে দেড়টা পর্যন্ত পৃথকভাবে ভোক্তা অধিকার আইনে ওই প্রতিষ্ঠানগুলোকে এক লাখ ২৪ টাকা জরিমান করা হয়।

আদালত পরিচালনা করেন সদর দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী হাকিম মিয়া মোহাম্মাদ কেয়ামউদ্দিন।

অভিযানে ছিলেন ভোক্তা অধিকারের কুমিল্লা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আছাদুল ইসলাম।

কুমিল্লার সদর দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা মিয়া মোহাম্মদ কেয়ামউদ্দিন বলেন, ছন্দুকে নোংরা পরিবেশে রান্নার দায়ে ৫০ হাজার টাকা এবং হোটেল নূরজাহানকে পচা মাংস রাখার দায়ে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

ভোক্তা অধিকারের কুমিল্লা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আছাদুল ইসলাম বলেন, ছন্দু ও নূরজাহানকে জরিমানা করার পর বেশি দামে মসলা বিক্রির দায়ে তানিয়া এন্টারপ্রাইজকে ১০ হাজার টাকা, চালের ক্রয় ও বিক্রয় মূল্য দেখাতে না পারায় চকবাজারে প্রদীপ সাহা নামে এক চাল দোকানিতে ৫ হাজার টাকা এবং বিদেশি ওষুধ বিক্রির দায়ে দুই ওষুধ দোকানিকে নয় হাজার টাকা জরিমানা করা হয়। জনস্বার্থে এই অভিযান পরিচালনা চলমান থাকবে।

(ঢাকাটাইমস/৪অক্টোবর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :