জুভেন্টাসের ড্র’য়ের হ্যাটট্রিক

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ অক্টোবর ২০২০, ১৬:৪৭

ইতালিয়ান সিরি’এ ফুটবল লিগে হ্যাটট্রিক ড্র’র স্বাদ পেলো বর্তমান চ্যাম্পিয়ন জুভেন্টাস। গতরাতে ইতালিয়ান লিগে হেলাস ভেরোনার সাথে ১-১ গোলে ড্র করেছে জুভেন্টাস। লিগে আগের দু’ম্যাচে ক্রোটোন ও রোমার সাথে ড্র করেছিল টানা নয়বারের চ্যাম্পিয়নরা।

জয় দিয়ে এবারের লিগ পর্ব শুরু করেছিলো জুভেন্টাস। কিন্তু এরপরই খেই হারিয়ে ফেলে চ্যাম্পিয়নরা। দ্বিতীয় ও তৃতীয় ড্র করে পয়েন্ট নষ্ট করে তারা। দু’টি ম্যাচই ছিলো প্রতিপক্ষের মাঠে। তাই জয়ের ধারায় ফিরতে আত্মবিশ্বাস পেয়েছিলো জুভেন্টাস। কারন লিগে নিজেদের চতুর্থ ম্যাচটি জুভেন্টাসের মাঠেই ছিলো। নিজেদের মাঠের সুবিধা নিয়ে জয়ের ধারায় ফেরার লক্ষ্য ছিলো তাদের। কিন্তু এবারও জুভেন্টাসের আশায় পানি ঢেলে দেয় ভেরোনা।

আলিয়াঞ্জ স্টেডিয়ামে ম্যাচে প্রথম গোলের ভালো সুযোগ পেয়েছিলো ভেরোনাই। ৭ মিনিটে ডেভিড ভারোনি মধ্য মাঠ থেকে বল নিয়ে জুভেন্টাসের সীমানায় প্রবেশ করেন। এরপর শটও নিয়েছিলেন গোলের উদ্দেশ্যে। কিন্তু সেটি প্রতিপক্ষের ডিফেন্ডারের পায়ে লেগে বাইরে চলে যায়।

গোলের জন্য মরিয়া ছিলো জুভেন্টাসও। দু’বার গোলের সুযোগ তৈরি করে, ভেরোনার ডি-বক্সের আগেই তা নষ্ট করে জুভেন্টাস। তবে ৪১তম মিনিটে গোল পেয়েই গিয়েছিলো জুভেন্টাস। কিন্তু ভাগ্য সহায় ছিলো না তাদের। হুয়ান কুয়ার্দাদোর জোরালো শট পোস্টে লেগে ফিরে আসে।

আর প্রথমার্ধের শেষ বাঁশি বাজার আগে প্রায় ৪০ গজ দূর থেকে জুভেন্টাসের গোলবার লক্ষ্য করে শট নিয়েছিলেন ভেরোনার এবরিমা কোলি। তার শট জুভেন্টাসের বারের উপর দিয়ে চলে যায়।

তবে প্রথমার্ধের ইনজুরি সময়ে গোল পায় জুভেন্টাস। আলভারো মোরাতার গোলও করেছিলেন। তবে ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির সহায়তায় অফসাইডের কারণে গোলটি বাতিল হয়ে যায়। আক্রমন পাল্টা আক্রমনের মধ্যে দিয়ে ম্যাচের প্রথমার্ধ শেষ হয়।

বিরতির পর গোলের আনন্দে মেতে উঠে ভোরোনা। ৬০ মিনিটে সস্মিলিত আক্রমনে গোল পায় ভেরোনা। বাঁ দিক থেকে মিডফিল্ডার মাত্তেয়ো লোভাতোর পাস থেকে পেনাল্টি স্পটের কাছ বল পেয়ে জোরালো শটে জুভেন্টাসের জালে বলকে আশ্রয় দেন স্ট্রাইকার আন্দ্রেয়া ফাভিল্লি।

গোল হজম করে হতাশায় নিমজ্জিত হয়ে পড়ে জুভেন্টাস। তবে ম্যাচে সমতা আনতে সময় ক্ষেপন করতে হয়নি তাদের। ৭৭ মিনিটে মোরাতার পাসে বল নিয়ে একাই ভেরোনার বক্সে ঢুকে পড়েন দেজান কুলুসেভস্কি। বক্সের ভেতরে ঢুকে কোনাকুনি শটে গোল করেন ৬১ মিনিটে বদলি হিসেবে এই তরুণ মিডফিল্ডার। ফলে ম্যাচে ১-১ সমতা ফিরে। শেষ পর্যন্ত এই স্কোরেই ম্যাচটি শেষ হয়। আর পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে জুভেন্টাস ও ভেরোনা।

দ্বিতীয়বারের মত করোনা পজিটিভ রিপোর্ট আসায় এ ম্যাচে মাঠে ছিলেন না দলের সবচেয়ে বড় তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। তার না থাকাটা কতটা প্রভাব পড়েছে জুভেন্টাসের খেলায়, ফলাফল সেটিই বলছে। তবে ম্যাচে ৬২ শতাংশ বল দখলে রেখেও জিতলো পারলো না জুভেন্টাস।

(ঢাকাটাইমস/২৬ অক্টোবর/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

আইপিএলে একই ম্যাচে জরিমানা গুনলেন দুই অধিনায়কই

বঙ্গবন্ধু স্টেডিয়ামে ১৬০০ মিটার দৌড়: অনুপস্থিত পাঁচ ক্রিকেটার

বঙ্গবন্ধু স্টেডিয়ামে ফিরে স্মৃতিকাতর শাহরিয়ার নাফিস, আছে আক্ষেপও

রোনালদো নেই, সাদিও মানের জোড়া গোলে আল নাসরের জয়

সেমিফাইনালের আগে নিষেধাজ্ঞায় এমিলিয়ানো মার্টিনেজ

বঙ্গবন্ধু স্টেডিয়ামে ১৬০০ মিটার দৌড়ালেন মাহমুদউল্লাহ-শান্তরা

‘অনেক বেশি ক্ষুধার্ত ছিলাম, পেট ভরেনি এখনও’- ৫ উইকেট নিয়ে নাসুম

দুই হলুদ কার্ড পাওয়ার পরও মাঠ ছাড়েননি মার্টিনেজ, ফুটবল আইন কি বলে?

নিশ্চিত হলো ডিপিএলের সুপার লিগের ৬ দল

মুস্তাফিজের ইস্যুতে বিসিবিকে ধুয়ে দিলেন ভারতের সাবেক তারকা ক্রিকেটার

এই বিভাগের সব খবর

শিরোনাম :