নতুন স্মার্টওয়াচ আনছে শাওমি

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ অক্টোবর ২০২০, ১৫:২৪

নতুন স্মার্টওয়াচ আনছে শাওমি। এটি হবে মি ওয়াচ ২০২০ এডিশনের লেটেস্ট ভার্সন। ইতিমধ্যে অ্যামেরিকার এফসিসি সার্টিফিকেশন লিস্টিংয়েও দেখা গেছে এই স্মার্টওয়াচ। সেই সূত্রে প্রকাশ্যে এসেছে স্মার্টওয়াচের ফিচারগুলো।

এফসিসির লিস্ট অনুযায়ী, মি ওয়াচ লাইটের মডেল নম্বর রেডমিডব্লিউটি০২। স্কোয়্যার শেপে ডিজাইন করা হয়েছে এর ডায়াল। যদিও আগের ভার্সন ভ্যানিলা মি ওয়াচ ২০২০ এডিশনের ডায়ালটি গোল ছিল।

এটি অ্যানড্রয়েড ও আইওএস দুটি ডিভাইজেই কমপ্যাটিবল। এই স্মার্টওয়াচে থাকছে ২৩০ এমএএইচ ব্যাটারি, বিল্ট-ইন জিপিএস ও ১.৪১ ইঞ্চি ডিসপ্লে। এর পাশাপাশি শাওমির তৈরি এই স্মার্টওয়াচে থাকছে কন্টিনিউয়াস হার্ট রেট মনিটরিং ও অটো স্ক্রিন ব্রাইটনেস ফিচার। পানিতে প্রায় ৫০ মিটার পর্যন্ত কাজ করতে পারে এই ওয়াচ। তাই এর ওয়াটার রেজিসট্যান্ট পাওয়ার নিয়ে নিশ্চিন্ত থাকা যাবে বলেই দাবি সংস্থার তরফে।

স্মার্টওয়াচটি পরে বহাল তবিয়তে সাঁতার কাটতে পারেন আপনি। থাকছে সুইমিং স্ট্রোক রিকগনিশন ফিচার ও বেশ কয়েকটি ফিটনেস ফিচারও। উল্লেখ্য, গত মাসে ইউএল সার্টিফিকেশন ওয়েবসাইটেও একই মডেল নম্বর দেখা যায়। এটি ছিল রেডমিডব্লিউটি০২। ওয়েবসাইটের সার্টিফিকেশন সূত্রে জানা যায়, এই নতুন রেডমি স্মার্ট ওয়াচে ৫ ভিডিসি এবং ০.৪এ চার্জিং সাপোর্ট করে।

তবে মি ওয়াচ লাইটে নিয়ে এর বেশি কিছু জানানো হয়নি শাওমির পক্ষ থেকে। এই ডিভাইজ কবে লঞ্চ করবে, সেই বিষয়টিও এখনও স্পষ্ট নয়। টেকএক্সপার্টদের অনুমান, যে হেতু রেগুলেটরদের কাছে সার্টিফিকেশন শুরু হয়ে গেছে, তাই শিগগিরই বাজারে আসতে পারে এই ডিভাইস।

(ঢাকাটাইমস/৩০অক্টোবর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :